নারদা ভয়েস রেকর্ড: ইকবাল আহমেদের বাড়িতে গিয়েই কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করল CBI

নারদাকাণ্ডের তদন্তে কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে তাই ইকবাল আহমেদের বাড়িতেই পৌঁছে গেলেন সিবিআই তদন্তকারী আধিকারিকরা।

Updated By: Sep 5, 2019, 01:06 PM IST
নারদা ভয়েস রেকর্ড: ইকবাল আহমেদের বাড়িতে গিয়েই কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করল CBI

নিজস্ব প্রতিবেদন: অসুস্থতার কারণে সিবিআই দফতরে যেতে পারবেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন প্রাক্তন ডেপুটি মেয়র ইকবাল আহমেদ। নারদাকাণ্ডের তদন্তে কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে তাই ইকবাল আহমেদের বাড়িতেই পৌঁছে গেলেন সিবিআই তদন্তকারী আধিকারিকরা।

 

বৃহস্পতিবার সকালে তদন্তকারী অফিসার রঞ্জিত কুমার-সহ ৬ জনের দল ইকবালের বাড়িতে যান। তাঁর সঙ্গে কথা বলেন। ইকবালের কণ্ঠস্বর নমুনা সংগ্রহের পাশাপাশি তাঁর ফ্ল্যাটের পাশে 19A রিপন স্ট্রিটে একটি  প্রিন্টিং প্রেসেও যান তদন্তকারীরা।  সেখানে ভিডিওগ্রাফি করেন তাঁরা।   সূত্রের খবর,  সেই প্রিন্টিং প্রেসে প্রথম ম্যাথু স্যামুয়েলের সঙ্গে টাইগার মির্জা ইকবালের  পরিচয় করিয়ে দিয়েছিলেন। তাই সেই জায়গাও ঘুরে ছবি তোলেন তাঁরা।

প্রসঙ্গত, গত মঙ্গলবারই নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার কথা ছিল ইকবাল আহমেদের। সৌগত রায়, মদন মিত্ররা এদিন হাজিরা দিলেও যাননি ইকবাল আহমেদ। পাল্টা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।

তৃণমূলের পক্ষে ১৪ জন কাউন্সিলর, বনগাঁ পুরসভায় আস্থা ভোটে মোতায়েন RAF, জলকামান

কিন্তু তিনি অসুস্থ তাই কোর্টের কাছে ৩ সপ্তাহের সময় চেয়েছেন। অন্যদিকে, ভয়েস টেস্টের জন্য নিম্ন আদালতের কাছে অনুমতি চেয়েছিল সিবিআই। নিম্ন আদালত সিবিআইকে অনুমতি দিয়েছিল। ইকবাল নিম্ন আদালতের অনুমতিকেও চ্যালেঞ্জ জানিয়েছেন হাইকোর্টে।

যদিও বিচারপতি মধুমিতা মিত্র এই মামলাটি রিলিজ করে দেন। আগামী সপ্তাহে এই মামলাটি শুনবেন বিচারপতি জয়মাল্য বাগচি। এরপরই সিবিআই সিদ্ধান্ত নেয়, বাড়িতে গিয়েই ইকবাল আহমেদের কন্ঠস্বর নমুনা সংগ্রহ করবেন তারা।

.