ডিভিশন বেঞ্চের বিচারপতিদের মধ্যে মতবিরোধ, এবার বৃহত্তর বেঞ্চে Narada মামলা

আজই শুনানির সম্ভাবনা।

Updated By: May 21, 2021, 02:57 PM IST
ডিভিশন বেঞ্চের বিচারপতিদের মধ্যে মতবিরোধ, এবার বৃহত্তর বেঞ্চে Narada মামলা

নিজস্ব প্রতিবেদন: ডিভিশন বেঞ্চের দুই বিচারপতির মধ্যে মতবিরোধ। এবার বৃহত্তর বেঞ্চে নারদা মামলা। আদালত সূত্রে খবর, আজ সেই বৃহত্তর বেঞ্চ গঠন হতে পারে। গঠন করবেন প্রধান বিচারপতি। দুপুর ২টোর সময় শুনানি হতে পারে। 

আরও পড়ুন: Narada Case: চার হেভিওয়েটের জামিন ঘিরে জটিলতা, বিচারপতিদের মধ্যে মতবিরোধ

আইনজীবী মহলের একাংশের মত, বৃহত্তর বেঞ্চে আজ শুনানি হবে কিনা, তা নির্ভর করছে বৃহত্তর বেঞ্চের তৃতীয় বিচারপতির উপর। তিনি আজই মামলাটি শুনতে রাজি হলে, তবেই আজ শুনানি হবে, না হলে সোমবার শুনানির সম্ভাবনা। যদিও অভিযুক্তদের আইনজীবী অভিষেক মনু সিংভি শনি ও রবিবারও এই মামলার শুনানির দাবি জানিয়েছেন।  অন্যদিকে, নারদ মামলায় অভিযুক্তদের গৃহবন্দি রাখার নির্দেশ বহাল রাখল হাইকোর্ট। 

আরও পড়ুন: করোনা কীভাবে শরীরে ছড়িয়ে পড়ছে জানতে হবে, দেহ দান করলেন ৯৩ বছরের প্রথম মহিলা

যত দিন না বৃহত্তর বেঞ্চ তৈরি হচ্ছে, নজরদারিতে গৃহবন্দি থাকতে হবে। চার হেভিওয়েটকে জেলা হেফজতে থাকতে হবে না। ভিডিও কনফারেন্সের মধ্যে প্রশাসনিক কাজ করতে পারবেন তাঁরা। তবে সংবাদমাধ্যমের মুখোমুখি হতে পারবেন না। আদালত সূত্রে আরও খবর, গৃহবন্দি রাখার শর্তের বিরোধিতা করেন অভিযুক্ত পক্ষের আইনজীবীরা। আদালতে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, "ফিরহাদ হাকিম ২৪ ঘণ্টা কাজ করছিলেন। তিনি প্রথম ভ্যাকসিন নিয়েছিলেন। এই মুহূর্তে তাঁকে আটকালে ভাল কাজ বন্ধ হয়ে যাবে।" তাঁর বক্তব্য শোনেন দুই বিচারপতি। কিন্তু পরে গৃহবন্দি রাখার নির্দেশ বহাল রাখেন। খারিজ করা হয় অভিযুক্ত পক্ষের আবেদন। ​ 

.