Municipal Vote Counting: রাজ্যের ১০৮ পুরসভার ভোটগণনা কবে, জানিয়ে দিল কমিশন

করোনা সংক্রমণের কথা বিচার করে ১২ ফেব্রুয়ারি ৪ পুরনিগমের ভোট পিছিয়ে দেওয়ার দাবি করেছিল বিজেপি

Updated By: Feb 16, 2022, 02:21 PM IST
Municipal Vote Counting: রাজ্যের ১০৮ পুরসভার ভোটগণনা কবে, জানিয়ে দিল কমিশন

নিজস্ব প্রতিবেদন: কলকাতা পুরসভার পাশাপাশি রাজ্যের ৪ পুরনিগমেও ভোটগ্রহণ শেষ হয়েছে। ফলও প্রকাশিত হয়েছে। এবার শাসকদল ও বিরোধীদের কাছে বড় চ্যালেঞ্জ রাজ্যের ১০৮ পুরসভার ভোট। 

রাজ্যের ১০৮ পুরসভায় ভোট নেওয়া হচ্ছে আগামী ২৭ ফেব্রুয়ারি। সেই ভোটের প্রার্থীতালিকা নিয়ে তৃণমূল নেতা কর্মীদের অসন্তোষ প্রকাশ্য়ে চলে এসেছে। এর থেকে মুক্ত নয় বিজেপিও। তবে অধিকাংশ দলই মনোনয়ন পেশ করে প্রচার শুরু করে দিয়েছে। কিন্তু প্রশ্ন, ওই ১০৮ পুরসভার ভোট গণনা(Municipality Vote Counting) কবে?

বুধবার রাজ্য নির্বাচন কমিশনের তরফে জানান হয়েছে, আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যে যে ১০৮ পুরসভার ভোটগ্রহণ করা হবে তার গণনা হবে ২ ফেব্রুয়ারি। প্রতিটি মিউনিশিপ্য়ালিটির রিটার্নিং অফিসারকে ইভিএমগুলি(EVM) রাখার জন্য স্ট্রং রুমের ব্যবস্থা করতে বলা হয়েছে। প্রসঙ্গত, এতদিন ১০৮ পুরসভার ভোট গ্রহণের তারিখ ঘোষণা হলেও গণনার কোনও তারিখ এতদিন ঘোষণা করা হয়নি।

উল্লেখ্য, করোনা সংক্রমণের কথা বিচার করে ১২ ফেব্রুয়ারি ৪ পুরনিগমের ভোট পিছিয়ে দেওয়ার দাবি করেছিল বিজেপি। এনিয়ে তারা দরবারও করে রাজ্য নির্বাচন কমিশনে(WB State Election Commission)। রাজ্য গেরুয়া শিবিরের দাবি ছিল, ৪ পুরনিগম ও ১০৮ পুরসভার ভোট পিছিয়ে দেওয়া হোক। পাশাপাশি দুটি ভোটের গণনাও হোক একসঙ্গে। 

আরও পড়ুন-৬৯ বছর বয়সে মুম্বইয়ের হাসপাতালে জীবনকে 'অলবিদা' জানালেন বাপ্পি লাহিড়ি

কেন এমন দাবি? গত ৩০ জানুয়ারি এক সাংবাদিক সম্মলনে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য(Samik Bhattacharya) বলেন, করোনা সংক্রমণের হার কিছুটা কম হলেও কত কম তা পরিসংখ্যান দিয়ে বোঝা যাবে না। কারণ বহু মানুষ টেস্টের আওতায় নেই। কিন্তু সংক্রমণ বাড়ছে। উত্তরবঙ্গে বাড়ছে, উত্তর ২৪ পরগনায় বাড়ছে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় সংক্রমণের হার বৃদ্ধি হচ্ছে। মৃত্যুর সংখ্যা খুব একটা কম হয়নি। এরকম এক পরিস্থিতিতে ২৭ ফেব্রুয়ারির যে পুরভোট তাকে ৪ সপ্তাহ পিছিয়ে দেওয়া হোক। এবং ৪ পুরনিগমের ভোটগণনা(Counting Of Vote) একই দিনে হোক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.