নেমন্তন্ন ছিল, সেজন্যই মমতার বাড়িতে গিয়েছিলেন শোভন-বৈশাখী, দাবি মুকুলের

মঙ্গলবার দুপুর ২ টোয় কালীঘাটে পৌঁছন শোভন-বৈশাখী। 

Reported By: জ্যোতির্ময় কর্মকার | Updated By: Oct 29, 2019, 10:03 PM IST
নেমন্তন্ন ছিল, সেজন্যই মমতার বাড়িতে গিয়েছিলেন শোভন-বৈশাখী, দাবি মুকুলের

নিজস্ব প্রতিবেদন: কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে শোভন-বৈশাখীর আগমনে যারপরনায় বিড়ম্বনায় পড়েছে রাজ্য বিজেপি। শোভনকে দলে আনতে অন্যতম উদ্যোগী ছিলেন মুকুল রায়। সেই মুকুল রায়ই রাজ্যপালকে টেনে শোভন-মমতা সাক্ষাতপর্বকে ব্যাখ্যা করেছেন। জি ২৪ ঘণ্টাকে তিনি দাবি করেছেন, মমতার নেমন্তন্নে সাড়া দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়। 

মুখ্যমন্ত্রীর বাড়িতে শোভন-বৈশাখীর যাওয়া নিয়ে মুকুল রায়ের প্রতিক্রিয়া, নেমন্তন্ন ছিল। সে জন্যই গিয়েছিলেন। কালীপুজোয় রাজ্যপালও তো গিয়েছিলেন মুখ্যমন্ত্রীর বাড়িতে। কিন্তু রাজ্যপাল ও শোভনের মধ্যে তো ফারাক আছে। রাজ্যপালের পদ তো সাংবিধানিক। শোভন চট্টোপাধ্যায় এখন বিজেপি নেতা। এটা কি বিজেপির পক্ষে অস্বস্তিকর নয়? মুকুলের বক্তব্য, রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর বিরোধ। তা সত্ত্বেও উনি কালীপুজোর নেমন্তন্ন গ্রহণ করেন। শোভন-বৈশাখীর ব্যাপারটাও নিতান্তই ব্যক্তিগত।

তার আগে মুকুলের সুরেই দিলীপ ঘোষ সাফাই দিয়েছেন,''ঠিকই আছে। ওদের পুরনো সম্পর্ক। ফোঁটা নিতেই পারে। কে কার কাছে ফোঁটা নেবে, তা কেউ ঠিক করে দিতে পারে না।''

মঙ্গলবার দুপুর ২ টোয় কালীঘাটে পৌঁছন শোভন-বৈশাখী। পার্থ চট্টোপাধ্যায়-বৈশাখীর সাক্ষাতের একদিন পর ভাইফোঁটায় মমতার বাড়িতে তাঁদের আগমন যথেষ্ট ইঙ্গিতবাহী। নভেম্বরে শেষবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নবান্নে দেখা করেছিলেন শোভন। তখনই মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন। মমতার বাড়িতে প্রথমে একটু আড়ষ্টতা ছিল শোভনের। কিন্তু পরে একেবারে পুরনো দিনে ফিরে গিয়েছেন। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজনৈতিক কথাবার্তা হয়নি। সূত্রের খবর, পুরনো দিদি-ভাইয়ের সম্পর্কে ভাটা পড়েনি। ফলে শোভনের ঘরে ফেরা এবার সময়ের অপেক্ষা। 

আরও পড়ুন- বিজেপির মায়া কাটিয়ে তৃণমূলে ফিরছেন দিদির কানন, ধাক্কা মুকুল-দিলীপের

.