বৃহস্পতিবার সকাল দশটায় সিবিআই দফতরে যাবেন বলে জানালেন মুকুল রায়, প্রশ্নপত্র নিয়ে তৈরি CBI

বৃহস্পতিবার সকাল দশটায় সিবিআই দফতরে যাবেন তিনি। সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টরকে ফোনে একথা জানিয়েছেন মুকুল রায়। সারদাকাণ্ডের তদন্তে তাদের দফতের হাজির হওয়ার জন্য গতকালই মুকুল রায়কে নোটিস পাঠায় সিবিআই। দিল্লিতে থাকায় মুকুল রায় জানিয়েছিলেন দু-একদিনেই সিবিআই দফতরে হাজিরা দেবেন তিনি। আজ অবশ্য তিনি নিজেই ফোন করেন সিবিআই দফতরে।  

Updated By: Jan 13, 2015, 11:02 PM IST

ওয়েব ডেস্ক: বৃহস্পতিবার সকাল দশটায় সিবিআই দফতরে যাবেন তিনি। সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টরকে ফোনে একথা জানিয়েছেন মুকুল রায়। সারদাকাণ্ডের তদন্তে তাদের দফতের হাজির হওয়ার জন্য গতকালই মুকুল রায়কে নোটিস পাঠায় সিবিআই। দিল্লিতে থাকায় মুকুল রায় জানিয়েছিলেন দু-একদিনেই সিবিআই দফতরে হাজিরা দেবেন তিনি। আজ অবশ্য তিনি নিজেই ফোন করেন সিবিআই দফতরে।  

এদিকে, প্রশ্নপত্র নিয়ে সিবিআই রেডি। মুকুলের বিরুদ্ধে কখনও মুখ খুলেছেন আসিফ খান, কখনও কুণাল ঘোষ আবার কখনও রজত মজুমদার। বিভিন্ন জনকে জেরা  করে পাওয়া তথ্যের ভিত্তিতে ইতিমধ্যেই মুকুল রায়ের জন্য তৈরি  প্রশ্নবাণ।

দেখে নেওয়া যাক কী কী প্রশ্ন করা হবে মুকুল রায়কে--
প্রশ্ন ১
রজত, কুণাল, শতাব্দী, ইমরান। তৃণমূলের বেশ কয়েকজন নেতানেত্রী সারদার সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন। বেআইনি কারবার জেনেও এদের ছেড়ে আসতে বলেননি কেন?

প্রশ্ন ২
২০০৯ ও ২০১১এর ভোটে দলের তহবিলে সারদা থেকে মোটা টাকা ঢুকেছিল। কী বলবেন?

প্রশ্ন ৩
৫ই এপ্রিল ২০১৩ নিজাম প্যালেসে সুদীপ্ত সেনের সঙ্গে আপনার মিটিংয়ের কথা বলেছেন অরবিন্দ সিং চৌহান। কিসের মিটিং ছিল ? কেন হয়েছিল মিটিং ?

প্রশ্ন ৪
৬ এপ্রিল ২০১৩ আপনি রজত মজুমদারকে সুদীপ্ত সেনের অফিস থেকে কিছু আনতে পাঠিয়েছিলেন,কী আনার নির্দেশ দিয়েছিলেন?

প্রশ্ন ৫
১৮ই এপ্রিল সুদীপ্ত, রজত ও আসিফের সঙ্গে আপনার বৈঠক হয়েছিল দিল্লির সাউথ অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে। কেন একজন ফেরারের সঙ্গে মিটিং করতে গেলেন?

প্রশ্ন ৬
সারদা IRCTC চুক্তি নিয়ে আপনার দাবি, ওটা আপনার আমলে হয়নি। কিন্তু এটাকে কি বেআইনি মনে হয়েছিল? যদি মনে হয়ে থাকে তবে বাতিল করেননি কেন?

প্রশ্ন ৭
ডেলোর মিটিংয়ে আপনি, গৌতম কুণ্ডু, সুদীপ্ত সেন, মমতা বন্দ্যোপাধ্যায়, পর্যটন সচিব রাঘবেন্দ্র সিং ছিলেন। কী নিয়ে ছিল ওই মিটিং?

প্রশ্ন ৮
সারদা সাম্রাজ্য ডুবে যাওয়ার পর কলম, তারা নিউজ ও চ্যানেল টেন বাঁচাতে দলের তরফে উদ্যোগী হয়েছিলেন। কেন সারদার মিডিয়া বাঁচানোর চেষ্টা?

প্রশ্ন ৯
কলম ও আজাদ হিন্দ পত্রিকা ১৫ হাজার টাকার ড্রাফটে কেনাবেচা হয়েছিল, মাত্র ১৫ হাজার টাকায় কেন কাগজ বিক্রি? বাকি টাকা কি নগদে হাতবদল হয়েছিল?
প্রশ্ন-১০
 আসিফ খান, অরবিন্দ চৌহান, কুণাল ঘোষরা প্রকাশ্যে মুখ খুলেছেন।কিন্তু আড়ালে আবডালে সৃঞ্জয় বসু, মদন মিত্ররা কতটা বলেছেন তা এখনও প্রকাশ্যে আসেনি। জানেন শুধু সিবিআই ক। আর সেই কারণেই মুকুল রায়ের জন্য তৈরি করা প্রশ্নবাণের তালিকায়  ঢুকছে আরও কিছু প্রশ্ন।

প্রশ্ন ১১
সুদীপ্ত সেনের টাকায় মুম্বইতে একটি ও কলকাতায় দুটি ফ্ল্যাট কেনা হয়েছিল। এ বিষয়ে নির্দিষ্ট তথ্য আছে আমাদের কাছে। কী বলবেন?

প্রশ্ন ১২
রজত মজুমদার বলছেন, আপনার নির্দেশেই সারদায় যোগ দেন তিনি। কেন তাকে ভাইস প্রেসিডেন্ট করে পাঠালেন সারদায়?

প্রকাশ্যেই তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের জবাব দিয়েছেন মুকুল রায়। কিন্তু এইটুকু জবাবে সন্তুষ্ট হবে না সিবিআই। নির্দিষ্ট প্রশ্নের নির্দিষ্ট জবাবের জন্য তৈরি হচ্ছেন মুকুলও। এর মধ্যেই জনমানসে যে প্রশ্ন ঘুরছে তা হল মুকুল রায়কেও কি গ্রেফতার করবে সিবিআই? মদন মিত্রকে প্রথম দিনেই গ্রেফতার করে নেওয়া হয়। মুকুল রায়ের ক্ষেত্রেও কি তা ঘটতে পারে? সিবিআই কর্তাদের মুখে কুলুপ।

 

.