কারা কারা আসবেন তৃণমূলে? একান্ত বৈঠকে Abhishek-কে তালিকা Mukul-র

শনিবার বিকেল ৪টে নাগাদ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ক্যামাক স্ট্রিটের অফিসে যান মুকুল (Mukul Roy) ও শুভ্রাংশু। 

Updated By: Jun 12, 2021, 11:33 PM IST
কারা কারা আসবেন তৃণমূলে? একান্ত বৈঠকে Abhishek-কে তালিকা Mukul-র

নিজস্ব প্রতিবেদন: প্রত্যাবর্তনের পরের দিনেই সুপুত্র অভিষেকের অফিসে মুকুল রায় (Mukul Roy)। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের ক্যামাক স্ট্রিটের অফিসে ঘণ্টাখানেক বৈঠক চলে তিন জনের। তৃণমূল সূত্রে খবর, দলে ফিরতে ইচ্ছুক নেতাকর্মীদের তালিকা অভিষেকের হাতে তুলে দিয়েছেন মুকুল রায়। সামনের সপ্তাহ থেকে সাংগঠনিক কাজ শুরু করবেন। ঘনিষ্ঠমহলে অভিষেকের সঙ্গে বৈঠক নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক।  

শনিবার বিকেল ৪টে নাগাদ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ক্যামাক স্ট্রিটের অফিসে যান মুকুল (Mukul Roy) ও শুভ্রাংশু। ঘণ্টাখানেক ধরে চলে বৈঠক। বৈঠক নিয়ে কোনও পক্ষই মুখ খোলেনি। তবে তৃণমূল সূত্রে খবর, দলের ভবিষ্যত্‍ কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে দুই নেতার। মুকুল-ঘনিষ্ঠ কারা কারা তৃণমূলে যোগ দিতে পারেন কথা হয়েছে সেনিয়ে। সর্বভারতীয় ক্ষেত্রে দলকে কোথায় নজর দিতে হবে, তাও এসেছে আলোচনায়। বিজেপি থেকে দলে ফিরতে ইচ্ছুকদের তালিকা অভিষেকের হাতে তুলে দেন মুকুল রায়। বিজেপি সূত্রের খবর, বেশ কয়েকজন বিধায়ককে ইতিমধ্যেই ফোন করেছেন মুকুল রায় (Mukul Roy)। কেউ কেউ দলকে সেটা জানিয়েছেনও।      

শুক্রবার মুকুলকে (Mukul Roy) কাঁচরাপাড়া ছেড়ে সপরিবারের কলকাতায় থাকার পরামর্শ দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শোনা যাচ্ছে, আলিপুরে তাঁর থাকার ব্যবস্থা করা হচ্ছে। নাতি-নাতনির কলকাতায় ভর্তির ব্যবস্থাও করা হতে পারে। দলবদলের পর মুকুলের নিরাপত্তার দায়িত্বও নিজের হাতে নিয়েছে রাজ্য সরকার। ভোটের আগে মুকুল জেড ক্যাটেগরির কেন্দ্রীয় নিরাপত্তা পেতেন। ফল প্রকাশের পর মুকুলের নিরাপত্তার বহর কমিয়ে দেয় কেন্দ্র। এবার কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি লিখেছেন মুকুল রায়। কেন্দ্রের সবুজ সংকেত পেলেই মুকুলের নিরাপত্তা থেকে সিআরপিএফ জওয়ানদের সরিয়ে নেওয়া হবে। তখন পুরোপুরি রাজ্যের হাতেই থাকবে মুকুলের নিরাপত্তা।

আরও পড়ুন- 'দলে ফিরতে চাই' আর্জি Rajib-র, Mamata-কে জানাব, বললেন Kunal

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.