এক্সক্লুসিভ ব্রেকিং: 'নিজে থেকেই' জেড ক্যাটাগরি ছাড়লেন মুকুল রায়

Updated By: Sep 20, 2017, 10:25 PM IST
এক্সক্লুসিভ ব্রেকিং: 'নিজে থেকেই' জেড ক্যাটাগরি ছাড়লেন মুকুল রায়

নিজস্ব প্রতিবেদন: জেড ক্যাটাগরির পুলিসি নিরাপত্তা ছেড়ে দিলেন মুকুল রায়। তৃণমূলে একদা দু'নম্বর রাজ্যসভার এই সাংসদের ঘনিষ্ঠ বৃত্তের খবর, নিরাপত্তা তুলে নেওয়ার আগে 'সম্মান বজায় রাখতে' নিজে থেকেই তা ছেড়ে দিলেন মুকুল রায়।

ওই বৃত্তের দাবি, মুকুল বলেছেন, স্ট্যান্ডিং কমিটি-সহ দলে তাঁর পদ হারানোর খবর তিনি সংবাদ মাধ্যমে জেনেছেন। তাই নিরাপত্তা প্রত্যাহারের বিষয়ে অপেক্ষা না করে নিজে থেকেই জানালেন তিনি। উল্লেখ্য, এর আগেও দলের সঙ্গে মুকুলের যখন দূরত্ব তৈরি হয়েছিল,শিথিল হয়েছিল তাঁর নিরাপত্তা, এমনটাই অভিযোগ মুকুল অনুরাগীদের একাংশের।

আরও পড়ুন - এক লাখ শূন্যপদের ঘোষণা রেলমন্ত্রী পীযূষ গোয়েলের

প্রসঙ্গত, সম্প্রতি নির্বাচন কমিশনে জমা দেওয়া তৃণমূলের দলীয় নথিতে কোনও সাংগঠনিক পদেই মুকুল রায়ের নাম উল্লেখ করা হয়নি। আর তারপর থেকেই মুকুল  নতুন করে ব্যাকফুটে বলে গুঞ্জন রাজনৈতিক মহলে।

বিগত বছরগুলিতে ২১শে জুলাই-এর মঞ্চে বক্তা হিসাবে রীতিমত স্বপ্রতিভ থাকতেন মুকুল রায়। কিন্তু এবছরের সভায় মঞ্চে উপস্থিত থাকলেও মাইকের ধারেকাছেও দেখা যায়নি তাঁকে। এসব থেকেই রাজনৈতিক মহলে তৃণমূল-মুকুলের দূরত্ব বৃদ্ধি সংক্রান্ত জল্পনা নতুনভাবে গতি পেয়েছে।

এদিকে, এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্য, ''ও নাকি নিজেই নিরাপত্তা চায় না বলেছে। দলকে কিছু জানায়নি। আমার কাছে এমন কোনও খবর নেই। ক্রিকেট খেলায় কে কতক্ষণ উইকেটে থাকবে, সেটা ক্যাপ্টেন ঠিক করে দেয়। আমাদের ক্যাপ্টেন দল। দলের ওয়াকিং কমিটির মেম্বারের সেটা জানা উচিত।'' নবান্ন সূত্রে খবর, মুকুল রায় আগেই জেড ক্যাটেগরির নিরাপত্তা ছেড়ে দিয়েছেন। ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা ছেড়েছেন কিনা, রাজ্যের কাছে কোনও খবর নেই।

 

.