BGBS: '২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব', রাজ্যে বিরাট লগ্নি-ঘোষণা আম্বানির...

নজর এবার ছোট শিল্পে। আজ, মঙ্গলবার থেকে নিউটাউনের কনভেনশন সেন্টারে।

Updated By: Nov 21, 2023, 07:25 PM IST
BGBS: '২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব', রাজ্যে বিরাট লগ্নি-ঘোষণা আম্বানির...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আগামী ৩ বছরে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব'। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মলনে ঘোষণা করলেন সংস্থার চেয়ারম্যান মুকেশ আম্বানি। বললেন, 'বাংলার উন্নতিতে রিলায়েন্স পাশে থাকবে'।

আরও পড়ুন:   BGBS 2023: মেসেজ করলে এক মিনিটেই দিদির উত্তর মেলে, আশাকরি বাংলার উপরে আস্থা রাখবেন: সৌরভ

নজর এবার ছোট শিল্পে। প্রতিবছরের যেমন হয়, এবছরও বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন শুরু হল নিউটাউনের কনভেনশন সেন্টারে। কবে? আজ, মঙ্গলবার। চলবে আগামিকার, বুধবার পর্যন্ত।

স্রেফ রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান নন, দেশের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানি। তিনি বলেন, 'সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি। এই সম্মেলনে উপস্থিত হতে পেরে গর্ব অনুভব করছি। এই ভূমি স্বামী বিবেকানন্দের, গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের। চার বছর আগে এখানে এসেছিলাম। এই চার বছর বাংলায় অনেক উন্নতি হয়েছে'।

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'অগ্নিকন্যা' বলে সম্বোধন করে রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান। তিনি বলেন, 'বাংলা এখন অন্যতম বিনিয়োগের গন্তব্য। রিলায়েন্স   ৪৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে। আগামী ৩ বছরে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব'। 

এদিকে রাজ্যে বিনিয়োগে উৎসাহী রাশিয়াও! সূত্রের খবর, বাংলায় ৮ ক্ষেত্রে বিনিয়োগে আগ্রহী  ভ্লাদিমির পুতিনের দেশ। সম্মেলনেই শুরু থেকেই আলিপভের নেতৃত্বে রাশিয়ার প্রতিনিধি দলের উপস্থিতি রয়েছে। 

আরও পড়ুন:  Bengal Business Summit: বাংলায় বিনিয়োগ রাশিয়ার! মমতার সঙ্গে দেখা করতে রাজ্যে পুতিনের প্রতিনিধি দল?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.