Diamond Harbour Model: একদিনে ৫০ হাজারেরও বেশি করোনা পরীক্ষা, টুইট Abhishek-র

শুক্রবার ডায়মন্ড হারবার যাচ্ছেন তিনি।

Updated By: Jan 12, 2022, 08:40 PM IST
Diamond Harbour Model: একদিনে ৫০ হাজারেরও বেশি করোনা পরীক্ষা, টুইট Abhishek-র

নিজস্ব প্রতিবেদন:  ডায়মন্ড হারবার মডেলে প্রথমদিনেই লক্ষ্যমাত্রা পার! একদিনে কোভিড টেস্ট (Covid Test) করা হল ৫০ হাজারের বেশি মানুষের। টুইট করে জানালেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শুক্রবার ডায়মন্ড হারবারে (Diamond Harbour) যাচ্ছেন তিনি।

নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে করোনা মোকাবিলায় তৎপর অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর উদ্যোগে এলাকার প্রতিটি ব্লকে, পঞ্চায়েতে, পুরসভার ওয়ার্ডগুলিতে খোলা হয়েছে কন্ট্রোলরুম। দক্ষিণ ২৪ পরগনার ৫ ব্লকে চালু হয়ে গিয়েছে  'ডক্টরস অন হুইলস' পরিষেবা। দিন কয়েক আগে আলিপুরে নিজের সংসদীয় এলাকার পর্যালোচনা বৈঠক করেছিলেন অভিষেক। সেই বৈঠকে জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে এবার বিবেকানন্দের জন্মদিনে বড় কোনও অনুষ্ঠান বা ব়্যালি হচ্ছে না। বরং সেদিন 'মাস টেস্টিং' বা ব্যাপক হারে করোনা পরীক্ষা হবে। কতজনের নমুনা পরীক্ষা করা হবে? এদিন সকালে টুইট করে লক্ষ্যমাত্রা ঘোষণা করেন ডায়মন্ড হারবারের সাংসদ।

 

সাংসদের ঘোষণার পরেই আসরে নামেন আশাকর্মীরা। ব্লক ও পঞ্চায়েত ও পুর এলাকায় দিনভর চলে অ্যান্টিজেন পরীক্ষা(RAT)। ঘড়িতে তখন দুপুর ১২ টা। ১৫ হাজার টেস্ট সম্পূর্ণ হয়ে যায়। বিকেলে পরপর দুটি টুইট করে অভিষেক।

 

 

 

এই ডায়মন্ড হারবার মডেলের প্রশংসায় পঞ্চমুখ তৃণমূল নেতারা। ফেসবুকে দেবাংশু ভট্টাচার্য লিখেছেন, 'অভিষেকদা বিপ্লব করে দেখাচ্ছেন। এই মডেল রাজ্য সরকার ফলো করলে করোনা মোকাবিলায় পৃথিবী বাংলাকে কুর্নিশ করবে'। টুইট করেছেন কুণাল ঘোষ, মানস ভুইঁয়াও।

 

 

 

এদিকে বাবুঘাটে গঙ্গাসাগর মেলার ট্রানজিট ক্যাম্প পরিদর্শনে গিয়ে পূর্ণ্যার্থীদের কোভিড বিধি মেনে চলার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

.