শহরে ফিরল বর্ষার মেজাজ, শুক্র, শনি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

ঘণ্টাখানেকের প্রবল বৃষ্টির জেরে কলকাতায় ফিরল বর্ষার মেজাজ। বৃষ্টির জেরে জল না জমলেও  শহরের বিভিন্ন অঞ্চলে কিছুটা ব্যাহত হয় যান চলাচল। আবহাওয়া দফতর সূত্রে খবর, দেশের পূর্বাঞ্চল জুড়ে সক্রিয় মৌসুমী বায়ু। এর জেরে আজ ও আগামিকাল গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ষোলো তারিখ ভারী বর্ষণের সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার ও দুই দিনাজপুরে।

Updated By: Aug 14, 2014, 07:25 PM IST
শহরে ফিরল বর্ষার মেজাজ, শুক্র, শনি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

কলকাতা: ঘণ্টাখানেকের প্রবল বৃষ্টির জেরে কলকাতায় ফিরল বর্ষার মেজাজ। বৃষ্টির জেরে জল না জমলেও  শহরের বিভিন্ন অঞ্চলে কিছুটা ব্যাহত হয় যান চলাচল। আবহাওয়া দফতর সূত্রে খবর, দেশের পূর্বাঞ্চল জুড়ে সক্রিয় মৌসুমী বায়ু। এর জেরে আজ ও আগামিকাল গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ষোলো তারিখ ভারী বর্ষণের সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার ও দুই দিনাজপুরে।

শুক্র ও শনিবার গাঙ্গেয় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। অতিভারী বৃষ্টি হতে পারে নদিয়া ও মুর্শিদাবাদে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার ও দুই দিনাজপুরেও। হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গের বাংলা-বিহার সীমানায় একটি শক্তিশালী ঘূর্ণাবর্ত অবস্থান করছে। অন্যদিকে দক্ষিণবঙ্গের ওপর নিম্নচাপ অক্ষরেখা শক্তিশালী হয়ে উঠেছে। এই দুয়ের যোগফলে দেশের পূর্ব ও উত্তর পূর্বাঞ্চলে মৌসুমী বায়ুর সক্রিয়তা বেড়েছে। যার প্রভাবে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

.