বিক্ষোভের আঁচ সত্ত্বেও 'শান্ত' মোদী, বেলুড় মঠ নিয়ে টুইট নমো-র

স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তির পবিত্র সময়ে আমার রামকৃষ্ণ মিশনে যাওয়ার সৌভাগ্য হবে। বেলুড় মঠ সর্বদাই একটি বিশিষ্ট জায়গা।

Updated By: Jan 11, 2020, 12:39 PM IST
বিক্ষোভের আঁচ সত্ত্বেও 'শান্ত' মোদী, বেলুড় মঠ নিয়ে টুইট নমো-র

নিজস্ব প্রতিবেদন: বাংলা সফর ঘিরে বেশ উত্‍সাহিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শহরে আসার আগে নিজের টুইটার হ্যান্ডেলে টুইট করলেন তিনি। লিখলেন "আমি আনন্দিত ও উৎসাহিত যে আজ এবং আগামিকাল আমি পশ্চিমবঙ্গে কাটাব। স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তির পবিত্র সময়ে আমার রামকৃষ্ণ মিশনে যাওয়ার সৌভাগ্য হবে। বেলুড় মঠ সর্বদাই একটি বিশিষ্ট জায়গা।" আরও একটি টুইট করে তিনি আরও লেখেন, স্বামী বিবেকানন্দের জন্মোত্‍সবের সময় তিনি রামকৃষ্ণ মিশনে থাকবেন। এটা তাঁর কাছে বিশেষ মুহূর্ত। বেলুড়ের আলাদা মহাত্ম্য রয়েছে বলে টুইট করেছেন মোদী। 

শনিবার দুদিনের সফরে কলকাতা আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী। দুদিন ব্যাপী রয়েছে একাধিক কর্মসূচি। গোলমালের আশঙ্কায় নিরাপত্তার চাদরে ইতিমধ্যেই মুড়ে ফেলা হয়েছে গোটা শহর। মিলেনিয়াম পার্কে বসল লাগেজ স্ক্যানার ও মেটাল ডিটেক্টর গেট। সূত্রের খবর, স্থলপথ নিরাপদ না হওয়ায় দুদিন কার্যত আকাশ পথেই ভ্রমণ করবেন নমো। দুপুরে দমদম এয়ারপোর্টে পৌঁছবেন ইতিমধ্যেই বিমানবন্দরের ৪ নম্বর গেটে পুলিসি প্রস্তুতির ছবি নজরে এসেছে। বিমানবন্দরের ভিতরে ঢুকেছে নরেন্দ্র মোদীর কনভয়গুলি। বেরোনোর আগের প্রস্তুতি চলছে আছে SPG ও বিধাননগর পুলিস এ ছাড়া বোম স্কোয়াড এবং সিআইএসএফ এছাড়া RAF মোতায়েন করা হয়েছে এলাকায়। সবমিলিয়ে আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা বিমান বন্দরেও। 

আরও পড়ুন: সারাদিন শহরে প্রধানমন্ত্রী! আজ কখন কোথায় মোদী, রইল রুট ম্যাপ

নাগরিকত্ব সংশোধনী বিলে রাষ্ট্রপতির সইয়ের পর অশান্তির আবহেই প্রথমবার বাংলায় আসছেন প্রধানমন্ত্রী। নিরাপত্তার কারণে এবং বিক্ষোভের আশঙ্কায় একাধিকবার বদল করা হয়েছে রুট। সড়ক পথের পরিবর্তে মিলেনিয়াম পার্ক থেকে গঙ্গা দিয়ে তাঁকে বেলুড় মঠে নিয়ে যাওয়া হবে। নরেন্দ্র মোদীই ১ম প্রধানমন্ত্রী হিসাবে বাংলায় এসে জলপথে সফর করবেন। রবিবার, বন্দরের অনুষ্ঠানে, মোদীর সঙ্গে একই মঞ্চে থাকবেন, মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: কর্তৃপক্ষের গাফিলতি, দুর্গাপুরের কারখানায় কর্মরত অবস্থায় মৃত্যু দিনমজুরের

 

Tags:
.