শহরজুড়ে আজ মোদী-মমতার কর্মসূচি, প্রভাব যান চলাচলেও, কোন পথ বাছবেন জেনে নিন

২৩ জানুয়ারি, নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী। কলকাতায় এসে প্রথমে ন্যাশনাল লাইব্রেরী, পরে ভিক্টোরিয়া মেমোরিয়ালে অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

Updated By: Jan 23, 2021, 09:13 AM IST
শহরজুড়ে আজ মোদী-মমতার কর্মসূচি, প্রভাব যান চলাচলেও, কোন পথ বাছবেন জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: হাইভোল্টেজ দিন। কেন্দ্র-রাজ্যের তত্‍পরতা তুঙ্গে। উপলক্ষ্য নেতাজির জন্মদিন। আজ দিনভর একের পর এক অনুষ্ঠান।  প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর মতো হেভিওয়েটরা তালিকায়। একদিকে একদিনের সফরে রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে, পথে মুখ্যমন্ত্রীও। কেন্দ্রবিন্দুতে নেতাজি। একের পর এক কর্মসূচি। 

২৩ জানুয়ারি, নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী। কলকাতায় এসে প্রথমে ন্যাশনাল লাইব্রেরী, পরে ভিক্টোরিয়া মেমোরিয়ালে অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। অন্যদিকে, দুপুরে শ্যামবাজার ফাইভ পয়েন্ট ক্রসিং থেকে রেড রোড পর্যন্ত পদযাত্রা কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দুপুর ১২টা নাগাদ নেতাজির জন্মের মুহূর্তেই রাজ্যজুড়ে বাজবে শাঁখ, সাইরেন। এরপরই পদযাত্রা শুরু। দুপুর ২.৩০-এ রেড রোডে যা শেষ হওয়ার কথা। সেখানেই পরে বক্তৃতা দিতে পারেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন: আধুনিক কলকাতার রূপকার মেয়র সুভাষচন্দ্র বসু

স্বাভাবিকভাবেই শহরজুড়ে নিরাপত্তা নিয়ে বিশেষ কড়াকড়ি থাকছে। দিনভর, শহরের একাধিক এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিস। প্রধানমন্ত্রীর সফরের কারণে ন্যাশনাল লাইব্রেরি ও জিরাট ব্রিজের রুটে যানচলাচলে বিধিনিষেধ থাকছে। পুলিস সূত্রে খবর, হেস্টিংস ও হসপিটাল রোডে যান নিয়ন্ত্রণ করা হবে। আলিপুর রোড এবং ডিএল খান রোডেও যান নিয়ন্ত্রণ হবে। গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে আলিপুর থেকে এবং উত্তরে জওহরলাল নেহেরু রোড থেকে। 

অন্যদিকে, মুখ্যমন্ত্রীর পদযাত্রার কারণেও যান চলাচলে প্রভাব পড়তে চলেছে। আজ লকগেট ফ্লাইওভারে শুধুমাত্র উত্তরমুখী লেনই খোলা থাকবে। মিছিল চলাকালীন শ্যামবাজার ফাইভ পয়েন্ট ক্রসিং, ভূপেন্দ্র বোস অ্যাভিনিউ, যতীন্দ্র মোহন অ্যাভিনিউ, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, এসপ্ল্যানেড, রানি রাসমনি অ্যাভিনিউ ও সবশেষে রেড রোডে থাকছে বিধিনিষেধ। দুপুর একটার পর প্রথমে গিরিশ পার্ক থেকে বিবেকানন্দ রোড, এপিসি রোডে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে। মিছিল এগোনর সঙ্গে সঙ্গে পরে এক্সাইড মোড় থেকেও গাড়ি ঘোরানো হবে। 

.