দোলে সকাল থেকে চলবে না Metro, পরিবর্তিত সময়সূচি জানুন

শেষ ট্রেনের পরিষেবা অপরিবর্তিতই থাকছে।

Updated By: Mar 27, 2021, 07:31 PM IST
দোলে সকাল থেকে চলবে না Metro, পরিবর্তিত সময়সূচি জানুন

নিজস্ব প্রতিবেদন: একে রবিবার। তার উপর দোল। কলকাতা মেট্রোর (Kolkata Metro) সময়সূচিতে বদল। সকাল থেকে চলবে না মেট্রো। তারপর যা চলবে তাও হাতেগোনা। কলকাতা মেট্রোর তরফে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে রবিবার দোলের দিন দুপুর আড়াইটে থেকে শুরু হবে মেট্রো চলাচল। পরিষেবা মিলবে রাত ১০ টা বেজে ৪৩ মিনিট পর্যন্ত।

আরও পড়ুন: দোল খেলার মাঝে খান Mocktail, রইল ৪ রেসিপি

দোলের দিন সকাল ৯ টার পরিবর্তে দুপুর আড়াইটেয় কবি সুভাষের (Kavi Subhash) উদ্দেশে দক্ষিণেশ্বর (Dakshineswar) থেকে প্রথম ট্রেন ছাড়বে।  একই সময়ে দমদম থেকে দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম (Dumdum) থেকে কবি সুভাষ এর উদ্দেশে প্রথম ট্রেন ছাড়বে। শেষ ট্রেন ছাড়ার সময় অবশ্য অপরিবর্তিতই থাকছে। রবিবার মোট ১০৪টি ট্রেনের বদলে ৬০টি ট্রেন চলবে। সোমবার অর্থাৎ হোলির (Holi) দিন ২৫২টি ট্রেনের বদলে চলবে ১৭৬টি ট্রেন। সকাল ৬ টা ৫০ মিনিট থেকে  রাত ১০ টা ৪৩ মিনিট পর্যন্ত মিলবে পরিষেবা। এক্ষেত্রে প্রথম ও শেষ ট্রেনের পরিষেবা অপরিবর্তিতই থাকছে।

আরও পড়ুন: WB assembly election 2021: নন্দীগ্রামে Mamata, শেষবেলায় প্রচারে আসছেন Shah-ও

প্রসঙ্গত, করোনার (Corona) জন্যে এখনও টোকেন সিস্টেম চালু করেনি মেট্রো কর্তৃপক্ষ। তা সত্ত্বেও একাধিক বেনিয়মের ছবি উঠে এসেছে। এবার 'নো মাস্ক, নো মেট্রো' এর প্রচার করবে মেট্রোরেল। বিভিন্ন স্টেশনে এই প্রচার চালাবে মেট্রো আরপিএফ। যাত্রীসাধারণকে মাস্কের প্রয়োজনীয়তা এবং কোভিডবিধি মেনে চলার জন্য অনুরোধ জানাবেন তাঁরা। স্টেশনের পাবলিক অ্যাড্রেস সিস্টেমেও কোভিডবিধি মেনে চলার অনুরোধ জানানো হবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

.