গত ১ বছর ধরে উধাও মেডিক্যালের আউটডোর কাউন্টারের টাকা, ভ্রুক্ষেপহীন কর্তৃপক্ষ

কাউন্টার থেকে টাকা প্রত্যেক সপ্তাহে ব্যাঙ্কে জমা করার কথা।

Updated By: Aug 2, 2019, 11:46 PM IST
গত ১ বছর ধরে উধাও মেডিক্যালের আউটডোর কাউন্টারের টাকা, ভ্রুক্ষেপহীন কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদন: আউটডোরের টিকিট কাউন্টার থেকে উধাও ৩ লক্ষ ২২ হাজার টাকা! টানা ১ বছর ধরে একটি নির্দিষ্ট কাউন্টার থেকে কোনও টাকাই যায়নি ব্যাঙ্কে। চাঞ্চল্যকরকাণ্ড কলকাতার মেডিক্যাল কলেজে। এক কর্মীকে চিহ্নিত করে তদন্তে নেমেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আউটডোরের টিকিটের দাম ২ টাকা। রোজ হাজার হাজার মানুষ আসছেন ডাক্তার দেখাতে। নিয়ম বলছে, কাউন্টার থেকে সেই টাকা প্রত্যেক সপ্তাহে ব্যাঙ্কে জমা করার কথা। কিন্তু হিসেব বলছে, গত ১ বছর আউটডোরে টিকিট বিক্রির একটি কাউন্টার থেকে কোনও টাকাই যায়নি ব্যাঙ্কে। হিসেবে গরমিল, উধাও কাউন্টারের ৩ লক্ষ ২২ হাজার টাকা।

এত টাকা গেল কোথায়? ওই বিশেষ কাউন্টারের ভারপ্রাপ্ত কর্মীকে সনাক্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযুক্তের নাম জুগনু রাম। আপাতত তাকে শোকজ করা হয়েছে, জবাব মিললেই কড়া ব্যবস্থা, জানান মেডিক্যালের সুপার।  

নিয়ম বলছে, রোজের টাকা রোজ ব্যাঙ্কে জমা দিতে হবে। কিন্তু আউটডোরের কাউন্টারে রোজ প্রচুর পরিমাণ খুচরো জমা পড়ে।  বিড়ম্বনা এড়াতে রোজ নয়, সপ্তাহে একদিন সেই টাকা ব্যাঙ্কে জমা দেওয়া হয়।ঘটনার কথা স্বীকার করলেও দায় এড়াতে পারেন না কর্তৃপক্ষ। প্রশ্ন উঠছে, হাসপাতাল থেকে দিনের পর দিন টাকা উধাও হল, কেন জানতে পারল না কেউ? সপ্তাহে ১ দিন কাউন্টারের টাকা ব্যাঙ্কে জমা পড়ার কথা, ১ বছর ধরে তা করা হয়নি, কেন টের পেল না অ্যাকাউন্টস বিভাগ? অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাই বা নেওয়া হচ্ছে না কেন? 

হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। দরকারে মাসে মাসে ওই কর্মীর মাইনে থেকে টাকা কেটে নেওয়া হবে। তিনি শো-কজের জবাব দিলেই উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিচ্ছেন সুপার। পাশাপাশি কাউন্টার থেকে যাতে প্রত্যেকদিন টাকা ব্যাঙ্কে জমা দেওয়া হয়, এখন থেকে সেদিকেও নজর দিচ্ছে কর্তৃপক্ষ। 

আরও পড়ুন- সেদিন সঠিক ছিলেন বুদ্ধদেব, সিঙ্গুরে বিজেপির জয়ের পর বিলম্বিত বোধোদয় সিপিএমের?

.