Corona in KMC: কলকাতা কর্পোরেশনে কোভিডের থাবা, করোনা আক্রান্ত মেয়র পারিষদ স্বপন সমাদ্দর-সহ এক কর্মী

এখনও পর্যন্ত কলকাতা কর্পোরেশনে করোনা আক্রান্ত ২২ থেকে ২৫ জন। 

Updated By: Dec 30, 2021, 04:44 PM IST
Corona in KMC: কলকাতা কর্পোরেশনে কোভিডের থাবা, করোনা আক্রান্ত মেয়র পারিষদ স্বপন সমাদ্দর-সহ এক কর্মী

নিজস্ব প্রতিবেদন: এবার কলকাতা কর্পোরেশনে করোনার থাবা। কোভিডে আক্রান্ত মেয়র পারিষদ স্বপন সমাদ্দার। অতিমারির ছোবলে আক্রান্ত মেয়র ফিরহাদ হাকিমের ঘরের আরও এক কর্মীও।   

করোনা আক্রান্ত হয়েছেন বরো চেয়ারম্যান সাধনা বোস। কর্পোরেশন সূত্রে খবর, এখনও করোনা আক্রান্ত হয়েছেন ২২ থেকে ২৫ জন কর্মীও। সামনেই নতুন বছর। শহরের রাস্তায় ঢল নামবে সাধারণ মানুষের। ওমিক্রন আতঙ্কে সেই ভিড় সামলাতে সতর্ক কলকাতা কর্পোরেশন। বুধবারই মেয়র ফিরহাদ হাকিম জানান, ভিড় এলাকাগুলোতে মাইকিং করা হবে। যেমন কথা তেমন কাজ। বৃহস্পতিবার থেকেই নিউ মার্কেট এলাকায় মাইকিং শুরু করেছে কলকাতা পুরনিগম। মাস্ক পরার জন্য মাইকিং করা হচ্ছে। উৎসবের সামাল দিতে প্রস্তুত কলকাতা পুলিসও। অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হচ্ছে। 

গত দু'সপ্তাহে কলকাতায় যে হারে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়েছে, তা নিয়ে চিঠিতে উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্র। গত দু'সপ্তাহে কলকাতায় করোনা আক্রান্ত বাড়ার তথ্য পরিসংখ্যান তুলে ধরা হয়েছে ওই চিঠিতে। যেহেতু ওমিক্রনের (Omicron) আতঙ্ক রয়েছে সেজন্য আগত আন্তর্জাতিক যাত্রীদের উপর নজর রাখার কথা বলা হয়েছে। ফের বিধিনিষেধ অরোপ করার, পরীক্ষার হার বাড়ানো, কন্টেনমেন্ট জোন তৈরি, বাফার জোন তৈরির পরামর্শ চিঠিতে দিয়েছেন রাজেশ ভূষণ। পশ্চিমবঙ্গ ছাড়াও দিল্লি, হরিয়ানা, তামিননাড়ু, মহারাষ্ট্র, গুজরাট, কর্ণাটক এবং ঝাড়খণ্ডকে চিঠি পাঠিয়েছে কেন্দ্র।

দেশে ফের করোনার বাড়বাড়ন্ত। গত ২৪ ঘণ্টায় দেশে একলাফে ৩০ শতাংশ বাড়ল করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে  নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৫৪ জন, প্রাণ হারিয়েছেন ২৬৮ জন। যা রীতিমতো উদ্বেগজনক। মঙ্গলবার সারা রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হন ৭৫২ জন। গত ২৪ ঘণ্টায় একলাফে সেই সংখ্যাটা অনেকটাই বেড়েছে। দীর্ঘ প্রায় ৮ মাস পর ফের রাজ্যে হাজারের গন্ডি ছাড়াল করোনার সংক্রমণ। বুধবার পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,১৫৯ জন। তারমধ্যে কলকাতাতেই একদিনে ৫০০ পার করেছে সংক্রমণ। বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। রাজ্যে এই মুহূর্তে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০।

আরও পড়ুন: Corona In Kolkata: দু'সপ্তাহে কলকাতায় লাফিয়ে লাফিয়ে বেড়েছে সংক্রমণ, রাজ্যকে চিঠি উদ্বিগ্ন কেন্দ্রের

আরও পড়ুন: Nayapatty Blast: সল্টলেকের নয়াপট্টির ডাস্টবিনে বিস্ফোরণ, গুরুতর আহত ২ শিশু 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.