নম্বর নিয়ে অসন্তুষ্ট পড়ুয়ারা: বিক্ষোভে উত্তপ্ত শ্যামবাজার AV স্কুল, এল পুলিসও

শ্যামবাজার এভি স্কুলে প্রধান শিক্ষককে ঘিরে তুলকালাম।

Reported By: অয়ন ঘোষাল | Edited By: সৌমিত্র সেন | Updated By: Jul 26, 2021, 04:57 PM IST
নম্বর নিয়ে অসন্তুষ্ট পড়ুয়ারা: বিক্ষোভে উত্তপ্ত শ্যামবাজার AV স্কুল, এল পুলিসও

নিজস্ব প্রতিবেদন: শ্যামবাজার এ ভি স্কুলে প্রধান শিক্ষককে ঘিরে তুলকালাম। উচ্চ মাধ্যমিকের নম্বর নিয়ে অসন্তুষ্ট পড়ুয়ারা। পড়ুয়া এবং তাদের অভিভাবকেরা মিলে বিক্ষোভ দেখাল স্কুলে। ঘেরাও প্রধান শিক্ষক। এল পুলিস। 

স্কুল সূত্রে জানা গেল, ১৭ জন উচ্চ মাধ্যমিক উচ্চ মাধ্যমিকে (Higher Secondary Exam 2021) পরীক্ষার্থী পাস করেছে ওই স্কুলে। কিন্তু পড়ুয়া এবং তাদের অভিভাবকদের দাবি, অত্যন্ত কম নম্বর দেওয়া হয়েছে তাদের। এই নম্বরে কোথাও তাদের ভর্তি নেবে না। তারা এই কথাই জানাতে এসেছিল স্কুলে। সঙ্গে তাদের অভিভাবকেরাও ছিলেন।  কিন্তু তাঁদের দাবি, প্রধান শিক্ষক তাঁদের কোনও কথাই শুনতে চান না এবং তাঁদের মুখের উপর দরজা বন্ধ করে দেন!

আরও পড়ুন: মোদীবিরোধী লড়াইয়ে Mamata-ই মুখ! সোশ্যালে ঝড় তুলেছে #AabKiBaarDidiSarkar

কিন্তু তার পরই নিজের চেম্বার ছেড়ে অন্য ঘরে চলে যান প্রধান শিক্ষক। তখনই প্রধান শিক্ষককে কার্যত পাকড়াও করে তাঁকে তাঁর নিজস্ব চেম্বারে নিয়ে আসেন ক্ষুব্ধ অভিভাবকরা। এরপর তাঁকে ঘেরাও করা হয়। প্রধান শিক্ষক বলেন, এ ক্ষেত্রে উনি নিরুপায়। উনি বিষয়টি কাউন্সিলকে জানাবেন। ক্ষুব্ধ অভিভাবকেরা তখন তাঁকে বলেন, এই কথাটাই আগে বলেননি কেন? কেন লুকিয়ে ছিলেন? প্রধান শিক্ষকের আচরণে স্পষ্টতঃই ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা।

এদিকে প্রধান শিক্ষক ঘেরাও হওয়ার খবর পেয়ে শ্যামপুকুর থানার (Shyampukur Police Station) পুলিস আসে স্কুলে। তারাই প্রধান শিক্ষককে উদ্ধার করে।

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই জেলায় জেলায় বিভিন্ন স্কুলে অশান্তির ছবি প্রকাশ্যে এসেছে। সর্বত্র একই অভিযোগ, ভুল নম্বর দেওয়া হয়েছে স্কুলের তরফে। কোথাও আবার অকৃতকার্য ছাত্র-ছাত্রীরা পাশ করানোর দাবিতেও পথে নেমেছে। এই পরিস্থিতিতে সোমবার শ্যামবাজারের এভি স্কুলে পড়ুয়া ও তাদের অভিভাবকদের এই বিক্ষোভ প্রদর্শন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: গ্রামের ভ্যাকসিনেশন প্রক্রিয়ার কী অবস্থা? কেন্দ্রকে প্রশ্ন কলকাতা হাইকোর্টের

.