Maoist Insurgency: বঙ্গে ফের সংগঠিত হচ্ছে মাওবাদীরা! নবান্নের বৈঠকে একাধিক সিদ্ধান্ত

নবান্নের বৈঠকে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার এবং ঝাড়খণ্ডের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবরা।

Updated By: Apr 26, 2022, 06:53 PM IST
Maoist Insurgency: বঙ্গে ফের সংগঠিত হচ্ছে মাওবাদীরা! নবান্নের বৈঠকে একাধিক সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ফের মাথাচাড়া দিচ্ছে মাওবাদীরা (Maoist Insurgency)। জঙ্গলমহলে মাও গতিবিধি (Maoist Insurgency) নিয়ে গোয়েন্দা রিপোর্টেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে। এই পরিস্থিতিতে নবান্নে জরুরি বৈঠকে বসল চার রাজ্য। সেই বৈঠকে নেওয়া হল একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

মঙ্গলবার নবান্নের বৈঠকে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার এবং ঝাড়খণ্ডের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবরা। বৈঠকে উঠে আসে যে, সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে ফের সংগঠন বাড়াচ্ছে মাওবাদীরা। বিহার, ওড়িশা, ঝাড়খণ্ডের পর এবার পশ্চিমবঙ্গেও রিগ্রুপিংয়ের চেষ্টা করছে তারা। এই পরিস্থিতিতে সীমানাবর্তী এলাকায় আরও নজরদারি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসনগুলো। 

বৈঠকে ঠিক হয়েছে যে, কোরোনার কারণে রাজ্যগুলোর আর্থিক অবস্থা খারাপ হয়েছে। মানুষের আয় কমেছে। তাই কেন্দ্রের কাছে বাড়তি সহায়তার দাবি করবে এই চার রাজ্য। এছাড়া বর্ষার মরসুমে বাঁধ থেকে জল ছাড়া এবং নদীর জল বণ্টন নিয়েও এদিনের বৈঠকে আলোচনা হয়।

এরপর পূর্বাঞ্চলীয় কাউন্সিলের বৈঠক হবে। চেয়ারম্যান হিসেবে সেই বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (HM Amit Shah) এবং ভাইস-চেয়ারম্যান তথা এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.