জুনিয়র ডাক্তারদের আন্দোলনে সামিল হলেন মুখ্যমন্ত্রীর চিকিত্সক ভাইপো আবেশ

মুখ্যমন্ত্রীর ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায় কেপিসি মেডিক্যাল কলেজের চিকিত্সক।

Updated By: Jun 13, 2019, 08:55 PM IST
জুনিয়র ডাক্তারদের আন্দোলনে সামিল হলেন মুখ্যমন্ত্রীর চিকিত্সক ভাইপো আবেশ

নিজস্ব প্রতিবেদন: নিরাপত্তার দাবিতে চিকিত্সকদের বিক্ষোভে উত্তাল গোটা রাজ্য। কলকাতা থেকে জেলায় জেলায় ছড়িয়ে পড়েছে আন্দোলন। থমকে গিয়েছে চিকিত্সা পরিষেবা। চিকিত্সকদের কাজে ফেরাতে চেষ্টার কসুর করছে না প্রশাসন। সেজন্য বৃহস্পতিবার দুপুরে এসএসকেএম হাসপাতালে যান মুখ্যমন্ত্রী নিজেই। কিন্তু সুরাহা হয়নি। এরই মধ্যে চিকিত্সকদের সমর্থনে আওয়াজ উঠতে শুরু করেছে তৃণমূল পরিবারের অন্দর থেকেই। গতকালই চিকিত্সকদের পাশে দাঁড়িয়ে ফেসবুক পোস্ট করেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কন্যা শাব্বা হাকিম। এবার চিকিত্সকদের বিক্ষোভে অংশগ্রহণ করলেন খোদ মুখ্যমন্ত্রীর ভাইপো। 

মুখ্যমন্ত্রীর ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায় কেপিসি মেডিক্যাল কলেজের চিকিত্সক। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই গণেশ বন্দ্যোপাধ্যায়ের ছেলে তিনি। বৃহস্পতিবার আন্দোলনরত চিকিত্সকদের পাশে দাঁড়াতে অন্যান্য চিকিত্সকদের নিয়ে কেপিসি মেডিক্যাল কলেজ থেকে এনআরএস মেডিক্যাল কলেজে যান তিনি। জুনিয়র চিকিত্সকদের বিক্ষোভেও সামিল হতে দেখা যায় তাঁকে। 

বিক্ষোভস্থলে অবেশের উপস্থিতি অবশ্যই অস্বস্তি বাড়িয়েছে তৃণমূলের। যে বিক্ষোভ তুলতে মুখ্যমন্ত্রী চেষ্টার কসুর করছেন না তাকেই সমর্থন করতে সশরীরে হাজির মুখ্যমন্ত্রীরই ভাইপো!

তবে এটাই প্রথম নয়, বুধবার রাতে চিকিত্সকদের সমর্থনে ফেসবুকে পোস্ট করেন ফিরহাদ হাকিমের মেয়ে সাব্বা। প্রশ্ন তোলেন, কেন হাসপাতালে পুলিসি নিরাপত্তা পাবেন না চিকিত্সকরা? কেন সরকারি হাসপাতালে গুন্ডারা দাপিয়ে বেড়াবে? 

আরও পড়ুন- ডাক্তার হয়েও নেত্রীর সুরে জুনিয়রদেরই কাঠগড়ায় তুলে 'বহিরাগত' তকমা নির্মলের 

.