ভোটের আগেই প্রশাসনিক ক্যালেন্ডার তৈরি করে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়!

ক্ষমতায় ফিরছেন, তিনি নিশ্চিত। ভোটের আগে তাই প্রশাসনিক ক্যালেন্ডার তৈরি করে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ বছর কী কী কাজে জোর, তার তালিকা বই আকারে ছাপিয়ে পাঠানো হয়েছে রাজ্যের বিভিন্ন দফতরে। কন্যাশ্রী, যুবশ্রী তো থাকছেই, এ বছর আর একটি নয়, দুটি দফতর থেকে ক্লাবগুলিকে অনুদান দেওয়া হবে।

Updated By: Mar 12, 2016, 06:54 PM IST
ভোটের আগেই প্রশাসনিক ক্যালেন্ডার তৈরি করে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়!

ওয়েব ডেস্ক: ক্ষমতায় ফিরছেন, তিনি নিশ্চিত। ভোটের আগে তাই প্রশাসনিক ক্যালেন্ডার তৈরি করে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ বছর কী কী কাজে জোর, তার তালিকা বই আকারে ছাপিয়ে পাঠানো হয়েছে রাজ্যের বিভিন্ন দফতরে। কন্যাশ্রী, যুবশ্রী তো থাকছেই, এ বছর আর একটি নয়, দুটি দফতর থেকে ক্লাবগুলিকে অনুদান দেওয়া হবে।

আগামী দিনে কী কী কাজ করবেন তার রূপরেখা তো ঠিকই করে ফেলেছে তৃণমূল কংগ্রেস। প্রকাশিত হয়েছে নির্বাচনী ইশতেহার। জয়ের বিষয়ে এতটাই নিশ্চিত যে, এ বছর রাজ্যের কোন কোন দফতর কী কী কাজ করবে, তারও রূপরেখা স্থির করে ফেলেছেন মুখ্যমন্ত্রী নিজেই। ভোটের অনেক আগেই রাজ্যের প্রশাসনিক ক্যালেন্ডার তৈরি।

কোন কোন বিষয়ে এবার জোর দেবে রাজ্য সরকার? কন্যাশ্রী, যুবশ্রী, ২ টাকা কেজি চালের মতো সফল প্রকল্পগুলিতে আরও জোর দেওয়ার নির্দেশ রয়েছে প্রশাসনিক ক্যালেন্ডারে। এরই পাশাপাশি জানানো হয়েছে, এ বছর শুধু ক্রীড়া দফতর নয়, যুব কল্যাণ দফতর থেকেও ক্লাবগুলিকে অনুদান দেওয়া হবে।

প্রশাসনিক মহলে জল্পনা, এর জেরে এ বছর ক্লাবগুলিকে অনুদানের টাকা আরও বাড়বে। ক্লাবের অনুদান নিয়ে বারবার রাজ্যের সমালোচনায় সরব হয়েছেন বিরোধীরা। ক্লাব অনুদান প্রসঙ্গ ভোট প্রচারেও অস্ত্র করছেন তাঁরা। নয়া প্রশাসনিক ক্ল্যালেন্ডারে ক্লাব অনুদান প্রসঙ্গও বিরোধীদের সেই অস্ত্রে আরও শান দিল। মুখ্যমন্ত্রী অবশ্য সেসবকে আমল দিতে নারাজ।

.