করোনার কোপে অনাড়ম্বরেই ১৫ অগাস্ট, সম্মানিত করা হবে ২৫ জন কোভিড যোদ্ধাকে

মাত্র ১৫ থেকে ২০ মিনিটের একটি অনুষ্ঠান হবে।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 14, 2020, 09:44 PM IST
করোনার কোপে অনাড়ম্বরেই ১৫ অগাস্ট, সম্মানিত করা হবে ২৫ জন কোভিড যোদ্ধাকে
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রক কয়েকদিন আগেই সব রাজ্যকে চিঠি দিয়ে জানিয়েছিল যে ১৫ অগাস্টের অনুষ্ঠান ছোট করে করতে হবে। কোভিড সংক্রান্ত সব নিয়ম মানতে হবে। রাজ্যে তাই এবছর স্বাধীনতা দিবস, ১৫ অগাস্টের অনুষ্ঠান হবে একদম অনাড়ম্বরভাবেই।  করোনার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

নবান্ন সূত্রে খবর, মাত্র ১৫ থেকে ২০ মিনিটের একটি অনুষ্ঠান হবে। সেখানে থাকবে মাত্র ৪টে ট্যাবলো। একটি ট্যাবলো হবে পুলিসের সেফ ড্রাইভ সেভ লাইফ-এর।  আরেকটি হবে তথ্য ও সংস্কৃতি দফতরের 'বাংলা মোদের গর্ব' । এছাড়াও  ক্ষুদ্র ও কুটির শিল্প দফতরের মাস্ক বিলি সংক্রান্ত বিষয়ে ২টি ট্যাবলো থাকবে। আগামিকাল মুখ্যমন্ত্রী ছাড়া মন্ত্রীদের মধ্যে একমাত্র ফিরহাদ হাকিম উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে। আর উপস্থিত থাকবেন লোকায়ুক্ত অসীম রায় ও বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

অনুষ্ঠানে মোট ৫০ টি চেয়ার থাকবে। এবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মোট ২৫ জন কোভিড যোদ্ধাকে সম্মানিত করবেন মুখ্যমন্ত্রী। যাঁদের মধ্যে রয়েছেনব চিকিৎসক ৩ জন, নার্স ২ জন, ল্য়াব টেকনিশিয়ান ১ জন, আশা কর্মী ২ জন, অ্যাম্বুল্যান্স চালক ১ জন, বিডিও ২ জন, শিক্ষক ২ জন, পুলিস ৩ জন, হোম গার্ড ৩ জন, সিভিক ভলান্টিয়ার ১ জন, সাফাইবন্ধু ২ জন, কোভিড যোদ্ধা ৩ জন।

আরও পড়ুন, করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত রাজ্যে, মৃতের সংখ্যাতেও রেকর্ড

.