Mamata Banerjee: 'বালু যদি মরে যায়, ইডি-বিজেপির বিরুদ্ধে এফআইআর করব', চরম হুঁশিয়ারি মমতার!

 ভোর ৬টা ১০ নাগাদ বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দেয় ইডি। ১০ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। এখনও চলছে অভিযান। রেশন বণ্টন দুর্নীতিতে ধৃত বাকিবুর রহমানের সূত্র ধরেই প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় বাড়িতে হানা ইডির। 

Updated By: Oct 26, 2023, 06:00 PM IST
Mamata Banerjee: 'বালু যদি মরে যায়, ইডি-বিজেপির বিরুদ্ধে এফআইআর করব', চরম হুঁশিয়ারি মমতার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুগারের রোগী জ্যোতিপ্রিয় মল্লিক। ইডির ম্যারাথন তল্লাশি অভিযানে যদি জ্যোতিপ্রিয় মল্লিকের 'কিছু' হয়ে যায়, তবে বিজেপি ও ইডির বিরুদ্ধে এফআইআর করবেন তিনি নিজে। হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী বলেন,"বালুর শরীর খুব খারাপ। আজ যদি ও মরে যায়, তাহলে আমি কিন্তু ইডি ও বিজেপির বিরুদ্ধে এফ‌আইআর করব। এর আগে সুলতান আহমেদের সঙ্গে হয়েছে, প্রসূন মুখার্জির সঙ্গে হয়েছিল, সেই কারণেই প্রসূন মূখার্জির ব‌উ মারা গিয়েছিল।" ইডিকে একেবারে সরাসরি কাঠগড়ায় তুলে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, এদিন সাতসকালে ভোর ৬টা ১০ নাগাদ বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দেয় ইডি। রেশন বণ্টন দুর্নীতিতে ধৃত বাকিবুর রহমানের সূত্র ধরেই প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় বাড়িতে হানা ইডির। ১১ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। প্রায় ১২ ঘণ্টা হতে চলল, এখনও চলছে অভিযান। সকাল ৬টা ১০ নাগাদ ৮ থেকে ১০ জনের ইডির আধিকারিকদের একটি দল জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের বাড়িতে হানা দেয়। সেই সময় জ্যোতিপ্রিয় মল্লিক বাড়িতে ছিলেন না। তবে কিছুক্ষণের মধ্যেই তিনি বাড়ি আসেন। BC 245, 244 পাশাপাশি এই দুটি বাড়ি-ই ঘিরে রেখেছেন কেন্দ্রীয় জওয়ানরা। এরমধ্যে BC-245 বাড়ির ভিতরে মন্ত্রী রয়েছেন বলে জানা যাচ্ছে। উল্লেখ্য, রেশন বণ্টন দুর্নীতি মামলায় আগেই গ্রেফতার করা হয়েছে চালকল মালিক বাকিবুর রহমানকে। আর বাকিবুর রহমানের গ্রেফতারির পর থেকেই রেশন বণ্টন দুর্নীতিতে বার বার উঠে এসেছে জ্যোতিপ্রিয়র নাম। শুধু মন্ত্রীর সল্টলেকের বাড়িতেই নয়, আমহার্স্ট স্ট্রিটে বনমন্ত্রীর পৈতৃক বাড়িতেও হানা দিয়েছে ইডি।

পাশাপাশি জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্ত সহায়কের বাড়িতেও হানা দিয়েছে ইডির টিম। নাগেরবাজারের স্বামী বিবেকানন্দ রোডে অমিত দে-র জোড়া ফ্ল্যাটে হানা দিয়েছে এজেন্সি। পাশেই নাগেরবাজারে ভগবতী পার্কেও অমিত দে-র আরও একটি ফ্ল্যাট রয়েছে। সেখানেও হানা দিয়েছে ইডি।  নাগেরবাজারের বিবেকানন্দ রোডে 'ভালোবাসা' অ্যাপার্টমেন্টের তৃতীয় তলে 3FC ও 3BA ফ্ল্যাট দুটি অমিত দে-র। বছর তিনেক আগে দুটি ফ্ল্যাট-ই একসঙ্গে কেনেন অমিত দে। এর পাশেই ভগবতী পার্কে 'পারুল' অ্যাপার্টমেন্টে অমিত দে-র আরও একটি ফ্ল্যাট। যা কিনা তিনি বিক্রি করে দিয়েছেন বলে জানাচ্ছেন স্থানীয়রা। বলা যেতে রেশন দুর্নীতিতে টাকা কীভাবে সাইফন হয়েছে, তার শিকড় সন্ধানে মন্ত্রী ঘনিষ্ঠদের ঠিকানায় একযোগে তল্লাশি চালাচ্ছে ইডি। 

আর এই পরিপ্রেক্ষিতেই নবান্নে সাংবাদিক বৈঠক থেকে ইডিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। মমতা তোপ দাগেন, 'আজ জেলায় জেলায় পুজো কার্নিভাল রয়েছে। মন্ত্রী, বিধায়করা ব্যস্ত। আগামিকালও আছে কার্নিভাল। এরমধ্যে ভোরবেলা থেকে ইডি রেইড করছে।  প্রতিদিন সকালে কোনও না কোনও নেতা, মন্ত্রীদের বাড়িতে হানা দিচ্ছে ইডি।' এমনকি মুখ্যমন্ত্রী এও বলেন যে, 'জোর করে নাম বলাতে শারীরিক অত্যাচার চালাচ্ছে ইডি। গোপনাঙ্গে অত্যাচার করছে। অচ্যাচার করে বলছে, এর নাম বলো। যতক্ষণ না বলবে, তখন অত্যাচার চলবে।"

আরও পড়ুন, Mamata Banerjee: নাম বলাতে গোপনাঙ্গে অত্যাচার চালাচ্ছে ইডি! বিস্ফোরক মমতা

Mamata Banerjee: বিশ্বভারতীতে বাদ রবীন্দ্রনাথের নাম! আন্দোলনের হুঁশিয়ারি মমতার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.