চার মাস কেটে গিয়েছে, কোভিড সম্পূর্ণ নিয়ন্ত্রণে, শীঘ্রই ভোট ঘোষণা করা উচিত: Mamata

রাজ্যে ৭ কেন্দ্রে উপনির্বাচন (West Bengal By-Elections) বকেয়া।

Updated By: Aug 23, 2021, 06:33 PM IST
চার মাস কেটে গিয়েছে, কোভিড সম্পূর্ণ নিয়ন্ত্রণে, শীঘ্রই ভোট ঘোষণা করা উচিত: Mamata

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে কোভিড পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে। মানুষের ভোটাধিকার স্মরণ মনে করিয়ে নির্বাচনের কমিশনের কাছে দ্রুত উপনির্বাচনের সওয়াল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।       

রাজ্যে ৭ কেন্দ্রে উপনির্বাচন (West Bengal By-Elections) বকেয়া। রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় তা শীঘ্র সেরে ফেলতে চায় রাজ্য সরকার। এনিয়ে দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশন ও কলকাতায় মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে দরবার করেছে তৃণমূল নেতৃত্ব। এ দিন মমতা বলেন,'৪ মাস কেটে গিয়েছে। আমাদের কোভিড পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে। মানুষের ভোট দেওয়ার ও জনপ্রতিনিধি বেছে নেওয়ার অধিকার আছে। আমি নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করব।' 
     
ইতিমধ্যে কোভিড পরিস্থিতিতে ভোট নিয়ে পাঁচ রাজ্যের স্বীকৃত রাজনৈতিক দলগুলির মতামত চেয়ে চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন। তার উত্তর দিতে হবে ৩০ অগাস্টের মধ্যে। এ দিন নবান্নে সে কথা উল্লেখ করে মমতা (Mamata Banerjee) বলেন,'সমস্ত রাজনৈতিক দলের কাছে মতামত চেয়েছে। ৩০ অগাস্টের মধ্যে জবাব দিতে হবে। আমি মনে করি, শীঘ্রই ভোট ঘোষণা করা উচিত নির্বাচন কমিশনের। কারণ মানুষের গণতান্ত্রিক অধিকার খর্ব করা উচিত নয়। উপনির্বাচন হবে যেখানে সেগুলি ছোট ছোট বিচ্ছিন্ন অঞ্চল। কোভিড সেখানে শক্তিশালী নয়।' 

বলে রাখি, প্রার্থীদের মৃত্যু হওয়ায় মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামসেরগঞ্জে ভোট হয়নি। এর পাশাপাশি আরও ৫টি কেন্দ্র- দিনহাটা, ভবানীপুর, খড়দহ, শান্তিপুর ও গোসাবায় উপনির্বাচন বকেয়া। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী পরাজিত হওয়ায় ৬ মাসের মধ্যে তাঁকে উপনির্বাচন জিতে আসতে হবে।   

আরও পড়ুন- Covid-19: পরিস্থিতি ঠিক থাকলে পুজোর ছুটির পর খুলবে স্কুল, জানিয়ে দিলেন Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.