R G Kar Incident: বাড়ছে চাপ! বৃহস্পতিবার সব মেডিক্যাল কলেজের প্রিন্সিপ্যালদের সঙ্গে বৈঠকে মমতা

R G Kar Incident: এরকম এক অচলবস্থায় মঙ্গলবার বিকেলে আন্দোলনকারীদের একটি মেইল করা নবান্ন থেকে। সেই মেইলের বক্তব্য, আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা চাইলে এখনই গিয়ে নবান্নে বৈঠক করতে পারেন।  

Updated By: Sep 10, 2024, 07:31 PM IST
R G Kar Incident: বাড়ছে চাপ! বৃহস্পতিবার সব মেডিক্যাল কলেজের প্রিন্সিপ্যালদের সঙ্গে বৈঠকে মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুপ্রিম কোর্টের নির্দেশের পরও অনমনীয় জুনিয়র ডাক্তাররা। তাদের দাবি মানতে হবে। তা না হলে তাদের আন্দোলন চলবে। এরকম এক পরিস্থিতিতে আজ মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন আগামী ১২ তারিখ রাজ্যের সব মেডিক্যাল কলেজের সঙ্গে বৈঠকে বসবেন।

আরও পড়ুন-সতর্ক মুখ্যমন্ত্রী! মন্ত্রিসভাকে নির্দেশ, আরজি কর নিয়ে কোনও মন্তব্য করবেন না...

আগামী ১২ সেপ্টেম্বর রাজ্যের সব মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপ্যাল ও ডিরেক্টরদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী। বৈঠকে থাকার নির্দেশ জেলাশাসক, পুলিস সুপার, কমিশনারেটের সিপি, এমএসভিপি, সিএমওএইচদের। বৈঠক হবে ১২ তারিখ দুপুর একটায়।

আরজি কর ঘটনা নিয়ে ক্রমশ চাপে পড়ে যাচ্ছে রাজ্য সরকার। একদিকে সিবিআই এনিয়ে কোনও বড় ব্রেক থ্রু দিতে পাচ্ছে না। অন্যদিকে, আরজি কর ঘটনায় কোনও ষড়যন্ত্র বা বড় গোষ্ঠী কাজ করছে কিনা তাও এখনও স্পষ্ট নয়। প্রতিবাদী বিক্ষোভকারী থেকে জুনিয়র ডাক্তারদের একমাত্র দাবি, বিচার চাই। জুনিয়র ডাক্তারদের পরিষেবা ছাড়াই চলছে হাসপাতালগুলি। রাজ্যে সরকারের দাবি এরকম এক অবস্থায় চিকিত্সর অভাবে ২৩ জন রোগীর মৃত্য়ু হয়েছে। অন্যদিকে, জুনিয়র ডাক্তারদের দাবি, হাসপাতালে ডাক্তারদের নিয়োগ নেই। তাই পরিষেবা দিতে সমস্যা হচ্ছে। এর সঙ্গে জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ার কোনও সম্পর্ক নেই।

এরকম এক অচলবস্থায় মঙ্গলবার বিকেলে আন্দোলনকারীদের একটি মেইল করা নবান্ন থেকে। সেই মেইলের বক্তব্য, আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা চাইলে এখনই গিয়ে নবান্নে বৈঠক করতে পারেন। মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, মুখ্যসচিব সকলে রয়েছেন নবান্নে।

উল্লেখ্য, আজ স্বাস্থ্যভবন অভিযান করেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। স্রেফ মুখ্যমন্ত্রীর অনুরোধই নয়, জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টও। সময়সীমা ছিল, মঙ্গলবার বিকেল ৫টা। কিন্তু সেই সময়সীমা পেরিয়ে গেলেও কাজে যোগ দিলেন না জুনিয়র ডাক্তাররা।

এদিন ৫ দফা দাবিতে স্বাস্থ্যভবন অভিযান করলেন আন্দোলনকারীরা। হাত প্রতীকী মস্তিষ্ক। করুণাময়ী থেকে সল্টলেক সেক্টর ফাইভে স্বাস্থ্যভবন পর্যন্ত মিছিল করলেন জুনিয়র ডাক্তাররা। কিন্তু স্বাস্থ্যভবনে ঢুকতে না পেরে শেষপর্যন্ত রাস্তাতেই বসে পড়েন তাঁরা। সঙ্গে হুঁশিয়ারি, দাবি যতক্ষণ মানা হচ্ছে, ততক্ষণে স্বাস্থ্যভবনের সামনে চলবে না ধরনা। এই পরিস্থিতিতে আন্দোলনকারীদের আলোচনার বসার বার্তা দিল স্বাস্থ্যভবন।

এর আগে, সোমবার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'এক মাস তো হয়ে গেল। আমি অনুরোধ করব, পুজোয় ফিরে আসুন, উৎসবে ফিরে আসুন'। জুনিয়র ডাক্তাররা সাফ জানান, বিচার না পাওয়া পর্যন্ত তাঁরা কোনও উৎসবে শামিল হবেন না। মঙ্গলবার এই বিষয়ে আরও এক বার নিজেদের অবস্থান স্পষ্ট করলেন তাঁরা। মুখ্যমন্ত্রীর ওই মন্তব্যকে 'অসংবেদনশীল' বলে অভিহিত করেছেন তাঁরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.