Mamata Banerjee: নাম বলাতে গোপনাঙ্গে অত্যাচার চালাচ্ছে ইডি! বিস্ফোরক মমতা

"বালুর এমনিতে সুগার আছে। শরীর খুব খারাপ। যদি ও মারা যায়, তাহলে আমি বিজেপি ও ইডির বিরুদ্ধে এফআইআর করব।"

Updated By: Oct 26, 2023, 03:40 PM IST
Mamata Banerjee: নাম বলাতে গোপনাঙ্গে অত্যাচার চালাচ্ছে ইডি! বিস্ফোরক মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নবান্নে সাংবাদিক বৈঠকে বিস্ফোরক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। তোপ দাগলেন, জোর করে নাম বলাতে শারীরিক অত্যাচার চালাচ্ছে ইডি। গোপনাঙ্গে অত্যাচার করছে। মুখ্যমন্ত্রীর কথায়, "প্রতিদিন সকাল হতেই কোনও না কোনও নেতা-মন্ত্রীর বাড়িতে হানা দিচ্ছে ইডি। আর ফিজিক্যাল টর্চার? গোপনাঙ্গেও চলছে অত্যাচার। অত্যাচার করে বলছে, এর নাম বলো। যতক্ষণ না বলবে, তখন অত্যাচার চলবে।"

সবাইকে শুভ বিজয়া ও দসেরার শুভেচ্ছা জানিয়েই চড়া সুরে বিজেপির উদ্দেশে আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। মমতা তোপ দাগেন,"লিমিট যখন লিমিটলেস, তখন বলতে বাধ্য হচ্ছি। আজ জেলায় জেলায় পুজো কার্নিভাল রয়েছে। মন্ত্রী, বিধায়করা ব্যস্ত। আগামিকালও আছে কার্নিভাল। এরমধ্যে ভোরবেলা থেকে বিজয়া দশমী করতে গিয়ে দেখে ইডি রেইড করছে।" প্রসঙ্গত এদিন সাতসকালে ভোর সাড়ে ৬টা নাগাদ বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দেয় ইডি। রেশন দুর্নীতিতে বাকিবুর রহমানের সূত্র ধরেই প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় বাড়িতে ইডির হানা। ইডির হানার জন্য মন্ত্রীর বাড়িতে বিজয়া দশমী করতে গিয়ে বাইরে থেকেই ফিরে আসতে হয়েছে সব্যসাচী দত্তকে। তাঁকে বাড়িতে ঢুকতেই দেয়নি কেন্দ্রীয় বাহিনী। ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর প্রশ্ন, "সব মন্ত্রীদের বাড়ি গিয়েই যদি ইডি রেইড করে, তাহলে সরকারটা বাকি থাকে কেন? বিজেপি কি মনে করে এভাবে সবার মুখ বন্ধ করা যাবে?" 

তোপ দাগেন, "এটা একটা ডার্টি গেম। নোংরা খেলা খেলছে  বিজেপি। ওরা প্যাথোলজিক্যাল লায়ার। সুপ্রিম কোর্টও বলেছে, উপযুক্ত তথ্যপ্রমাণ থাকতে হবে, তদন্ত ছাড়া এটা করা যায় না। এদিকে প্রতিদিন সকালে কোনও না কোনও নেতা, মন্ত্রীদের বাড়িতে হানা দিচ্ছে ইডি। পুজোর আগের দিনও রেইড করেছে। পুজোর আগে রথীনের বাড়িতে গিয়েছিল। ববির বাড়িতেও গিয়েছিল। যা ইচ্ছে তাই করে যাচ্ছে। এমনকি বাড়িতে গিয়ে চিনি-ঘি-তেলের কৌটো উলটে দিচ্ছে। ২৬-৩০ বছর বিয়ে হলে ২৬-৩০ বছরের পুজোর কাপড় জমানো থাকে! শাড়ি-সালোয়ার বা অন্য ড্রেস থাকে। ছবি তুলছে কটা শাড়ি আছে! কটা কসমেটিকস আছে!" আর এই প্রসঙ্গেই মমতার চাঁছাছোলা প্রশ্ন, 'একটাও বিজেপি নেতা-মন্ত্রীর বাড়িতে কি রেইড হয়েছে?" কটাক্ষ করেন, "বিদেশে গেলে দেখায়, সবকা সাথ সবকা বিকাশ আর দেশে সবকা সাথ সবকা সত্যনাশ!" 

এখানেই শেষ নয়। মমতা আরও তোপ দাগেন, "যখন তখন আইন বদলাচ্ছে। আরও ৩ সাংঘাতিক আইন আসছে। দেশের নাম বদলের ফরমান দিচ্ছে! বলছে ইন্ডিয়া কেটে ভারত করে দাও। দেশের ইতিহাস বদলে দিচ্ছে। এটা পুরোপুরি রাজনৈতিক ষড়যন্ত্র। বিজেপি অফিস থেকে সমস্ত নির্দেশ আসছে। অভিষেকের জন্মের আগের নথি চাইছে অভিষেকের কাছ থেকে! ৪২ বছরের পুরনো নথি চাইছে। যখন ওর জন্ম-ই হয়নি!" পাশাপাশি, জ্য়োতিপ্রিয় মল্লিককে ইডির ম্যারাথন জেরা নিয়ে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, "বালুর এমনিতে সুগার আছে। শরীর খুব খারাপ। যদি ও মারা যায়, তাহলে আমি বিজেপি ও ইডির বিরুদ্ধে এফআইআর করব।" সুলতান আহমেদ ও প্রসূন মুখোপাধ্য়ায়ের স্ত্রীরও এইভাবে মৃত্যু হয় বলে এদিন সাংবাদিক বৈঠকে সরাসরি ইডিকে কাঠগড়ায় তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

আরও পড়ুন, Ration Scam: পরিবার নিয়ে সৈকতে অমিত দে, মন্ত্রীর আপ্তসহায়কের ৩ ফ্ল্যাটেও হানা ইডির!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.