নীরব মোদীর গ্রেফতারি 'গট আপ কেস', কটাক্ষ মমতার

২০১৮ সালের জানুয়ারিতে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতি প্রকাশ্যে আসতেই নীরব মোদী দেশ ছাড়েন।

Updated By: Mar 20, 2019, 06:56 PM IST
নীরব মোদীর গ্রেফতারি 'গট আপ কেস', কটাক্ষ মমতার

নিজস্ব প্রতিবেদন : নীরব মোদীর গ্রেফতারি একটা 'গট আপ কেস।' আর্থিক তছরুপের অভিযোগে লন্ডনে হিরে ব্যবসায়ী নীরব মোদীর গ্রেফতারি প্রসঙ্গে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩ হাজার ৫০০ কোটি টাকা তছরূপ করে ইংল্যান্ডে পালিয়ে গিয়েছিলেন নীরব মোদী। ২০১৮ সালের জানুয়ারিতে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতি প্রকাশ্যে আসতেই নীরব মোদী দেশ ছাড়েন। সেই থেকে লন্ডনেই আত্মগোপন করে ছিলেন তিনি। প্রায় ১৭ মাস আত্মগোপন করে থাকার পর অবশেষে আজ লন্ডনে গ্রেফতার হন নীরব মোদী।

আরও পড়ুন, 'নিরাপদ নন', মনে করছেন অর্জুন সিং!

নীরব দেশ ছাড়ার পর তুমুল চাপে পড়ে গিয়েছিল মোদী সরকার। অভিযোগ ওঠে নীরব মোদীকে ফেরত পেতে যথেষ্ট তত্পর নয় ভারত। লন্ডনের ওয়েস্টমিনস্টার আদালত নীরব মোদীর বিরুদ্ধে দায়ের অভিযোগের স্বপক্ষে ভারত সরকারকে নথি পেশ করতে বললেও সেই নথি জমা পড়েনি। এতে অস্বস্তি বাড়ে সরকারের।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতি প্রকাশ্যে আসতেই কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে চতুর্মুর্খী আক্রমণ শুরু করে বিরোধীরা। মোদীর সঙ্গে শলা করেই নীরব দেশ ছেড়েন বলে অভিযোগ তোলেন বিরোধীরা। নীরব মোদী ও তার মামা মেহুল চোসকির অন্তর্ধান নিয়ে প্রায় প্রতিদিনই প্রশ্নের মুখে পড়তে হচ্ছিল শাসকদল বিজেপির নেতাদের। অবশেষে ১৭ মাস পর গ্রেফতারি।

আরও পড়ুন, 'মা টিপস দিত, বড্ড মিস করছি', বললেন মুনমুন

যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফ বক্তব্য, "নীরব মোদি একটা চাল। তুমি রবে নীরবে। গট আপ কেস। আসলি যো ছুপা রুস্তম হ্যায় নিকাল গায়া। নির্বাচন এসেছে তাই আমরা নীরব মোদী স্ট্রাইক দেখলাম। আরও স্ট্রাইক দেখব। নির্বাচনের জন্য এইগুলো রাখা থাকে সিনেমার মতো। এমন স্ট্রাইক করবেন না যাতে দেশ পিছিয়ে যায়। এটা সরকারের কোন ক্রেডিবিলিটি নয়। এক্সপায়ারি ডেট ওভার হয়ে গেছে বিজেপি সরকারের।"

.