Vande Bharat Express: মঞ্চে নেই মমতা! সরকারি অনুষ্ঠানে জয় শ্রী রাম স্লোগান মুখ্যমন্ত্রীকে

স্লোগান দেওয়ার পরেই স্টেজ থেকে বাংলায় ঘোষণা করা হয় যে এই অনুষ্ঠান ভারত সরকারের এবং এখানে কোনও বিশেষ শব্দ ব্যবহার যেন ব্যবহার করা না হয়। মঞ্চে ছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ভারত মাতা-র স্লোগান দেন রেল মন্ত্রী।

Updated By: Dec 30, 2022, 12:13 PM IST
Vande Bharat Express: মঞ্চে নেই মমতা! সরকারি অনুষ্ঠানে জয় শ্রী রাম স্লোগান মুখ্যমন্ত্রীকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের কেন্দ্রীয় সরকারি অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে জয় শ্রী রাম স্লোগান। হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনের জন্য হাওড়া স্টেশনে উপস্থিত হওয়ার পরেই উপস্থিত দর্শকদের একাংশের বিরুদ্ধে জয় শ্রীরাম স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে। যদিও এরপরেই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব স্লোগান দেওয়া জনতাকে থামানোর চেষ্টা করেন। রেলের অন্যান্য পদস্থ আধিকারিকরাও এই পরিস্থিতি সামলানোর চেষ্টা করেন।

ভার্চুয়ালি সবুজ পতাকা দেখিয়ে যাত্রার সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকারি অনুষ্ঠানের মূল মঞ্চে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক। এদের সঙ্গেই ছিলেন তৃণমূল সাংসদ প্রসূন ব্যানার্জী এবং মঞ্চে ছিলেন সাংসদ দিলীপ ঘোষ।

মঞ্চে ছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ভারত মাতা-র স্লোগান দেন রেল মন্ত্রী। যদিও এই অনুষ্ঠানে এসেও মূল মঞ্চে উঠলেন না রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেলমন্ত্রী হাত জোড় করে আবেদন করেলেও নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন মুখ্যমন্ত্রী। স্টেজের পাশে আসন নিয়ে বসেন তিনি। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল একসঙ্গে এলেও মঞ্চে ওঠেন রাজ্যপাল।

স্লোগান দেওয়ার পরেই স্টেজ থেকে বাংলায় ঘোষণা করা হয় যে এই অনুষ্ঠান ভারত সরকারের এবং এখানে কোনও বিশেষ শব্দ ব্যবহার যেন ব্যবহার করা না হয়।

আরও পড়ুন: Modi in Kolkata: মধ্যরাত থেকে বন্ধ ৩ প্ল্যাটফর্ম, যান নিয়ন্ত্রণ হাওড়া ও কলকাতায়ও

নিজের বক্তব্যে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘আজ আপনি রাজ্যে আসতে পারেননি। দুঃখ জনক ঘটনার জন্য। আমি অনুষ্ঠানটি ছোট করতে বলব। আমি যখন রেল মন্ত্রী ছিলাম, তখন তারাতলা জোকা শিলান্যাস করেছিলাম। আরও তিনটি প্রকল্প উদ্বোধন হচ্ছে। সেটা খুব ভাল। আজ এগুলো আপনি উদ্বোধন করছেন সেটার জন্য ভাল লাগছে। বন্দে ভারতের জন্য ধন্যবাদ। বেহালার মানুষ ১০ বছর সমস্যায় ছিল। আজ আমার স্বপ্নের প্রকল্প সম্পন্ন হচ্ছে।‘

আরও পড়ুন: Modi in Kolkata: আজ কলকাতায় মোদী; কী কী কর্মসূচি থাকছে প্রধানমন্ত্রীর? দেখুন একনজরে

তিনি আরও বলেন, ‘আমাকে সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ’। এরপরেই প্রধানমন্ত্রীকে তিনি মাতৃবিয়োগের জন্য সমবেদনা জানান এবং তাঁকে রেস্ট নেওয়ার পরামর্শ দেন। তিনি আরও জানান, ‘আপনার মা মনে আমাদের মা’।

যাত্রা শুরু সময় সবুজ পতাকা দেখান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.