ক্যাজুয়াল-সুপারফ্লপ মিটিং, আমাকে বলতে দেওয়া হয়নি: Mamata

নবান্নে সাংবাদিক সম্মেলনে কেন্দ্রকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী।

Updated By: May 20, 2021, 03:09 PM IST
ক্যাজুয়াল-সুপারফ্লপ মিটিং, আমাকে বলতে  দেওয়া হয়নি: Mamata

নিজস্ব প্রতিবেদন: 'আমাদের কাউকে এক সেকেন্ডও বলতে দেয়নি'। প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকের পর ক্ষোভে ফেটে পড়লেন মুখ্যমন্ত্রী। বললেন,  'ক্যাজুয়াল, সুপারফ্লপ মিটিং'।

কখনও ভ্যাকসিনে দামে কেন্দ্র-রাজ্য ফারাক , তো কখনও আবার Oxygen সিলিন্ডার, কনসেনট্রেটর, করোনার ওষুধে GST প্রত্যাহারের দাবি, প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন একাধিকবার। কিন্তু বৈঠক? হয়নি কখনও। বাংলায় বিধানসভা ভোটের ফলপ্রকাশের পর এই প্রথম মুখোমুখি আলোচনায় বসলেন মোদী-মমতা।

আরও পড়ুন: আজ হাইকোর্টে হচ্ছে না নারদ মামলার শুনানি, আপাতত জেল হেফাজতেই চার হেভিওয়েট

কেমন হল ভার্চুয়াল বৈঠক? নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানালেন, 'আমাদের সব নথি তৈরি ছিল, কিছু বলতে দেওয়া হয়নি। আমার লজ্জিত। মুখ্যমন্ত্রীরা অপমানিত বোধ করেছেন'। তাঁর অভিযোগ, 'বৈঠকে শুধুমাত্র পছন্দের জেলাশাসক ও বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের দিয়েই বলানো হয়েছে। বাকিদের পুতুলের মতো বসিয়ে রাখা হয়েছিল। উনি কি বলতে চাইলেন, বোঝা গেল না। প্রধানমন্ত্রী কেন এত নিরাপত্তাহীনতায় ভুগছেন? ক্যাজুয়াল, সুপারফ্লপ মিটিং'।

আর ভ্যাকসিন? মুখ্যমন্ত্রী কথায়, 'বাংলার জন্য ভ্যাকসিন চাইব ভেবেছিলাম। ভোটের আগে টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এখন টিকা পাচ্ছি না কেন? এতদিনে মাত্র ১ কোটি ২০ লক্ষ ভ্যাকসিন পেয়েছি। আমাদের ১০ কোটি ভ্যাকসিন দরকার। আমরা দাম দিয়েই ভ্যাকসিন কিনব'। বললেন, 'অক্সিজেন চেয়েছি, দেয়নি। প্রধানমন্ত্রী মুখ লুকিয়ে কেন পালিয়ে গেলেন? নদীতে মৃতদেহ ভাসছে কেন? আমরা জানতে চাই'। 

আরও পড়ুন: রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ, হেয়ার স্ট্রিট থানায় মামলা দায়ের

প্রসঙ্গত,  প্রথমে রাজ্যের ৯টি জেলার জেলাশাসক ও স্বাস্থ্য অধিকর্তাদের সঙ্গেই বৈঠক করতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু মুখ্যমন্ত্রী বাদ কেন? তা নিয়ে প্রশ্ন ওঠে। এরপরই সূচি বদল করা হয়। প্রধানমন্ত্রীর দফতরের তরফে বৈঠকে মুখ্যমন্ত্রী থাকার বিষয়টি উল্লেখ করা হয়। 

.