Mamata Banerjee: 'পঞ্জাবি পাগড়ি পরে বলে তুমি তাঁকে খালিস্তানি বলে দেবে'!

 'একটা পঞ্জাবি অফিসার কী দোষ ছিল তাঁর! সে ডিউটি করছে। পঞ্জাবি রেজিমেন্ট নেই, গোর্খা রেজিমেন্ট নেই! হ্যাঁ, বাঙালি রেজিমেন্ট নেই'।  খালিস্তানি বিতর্কে এবার মুখ খুললেন মুখ্য়মন্ত্রী।

Updated By: Feb 21, 2024, 07:24 PM IST
 Mamata Banerjee: 'পঞ্জাবি পাগড়ি পরে বলে তুমি তাঁকে খালিস্তানি বলে দেবে'!

সুতপা সেন: 'বাংলার সংস্কৃতিকে ছিন্নভিন্ন করে, কোনও কিছু একটা চাপিয়ে দেওয়ার চক্রান্ত চলছে'। খালিস্তানি বিতর্কে মুখ খুললেন মুখ্যমন্ত্রী। বার্তা দিলেন, 'শপথ নিন, আমরা আমাদের সংস্কৃতিকে ছিন্নবিছিন্ন করতে দেব না। অপমান করতে দেব না এবং চক্রান্ত করে আমাদের উপর কারও বোঝা চাপিয়ে দেব না'।

আরও পড়ুন:  Aadhaar Deactivation | CM Mamata Banerjee: 'আধার কার্ড নিয়ে যে জঘন্য চক্রান্ত হল, সেটা আমরা রুখে দিলাম'

আজ, বুধবার ছিল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। কলকাতার দেশপ্রিয় পার্কে এক অনুষ্ঠানে মুখ্য়মন্ত্রী বলেন, 'একটা পঞ্জাবি অফিসার কী দোষ ছিল তাঁর! সে ডিউটি করছে। পঞ্জাবি রেজিমেন্ট নেই, গোর্খা রেজিমেন্ট নেই! হ্যাঁ, বাঙালি রেজিমেন্ট নেই। যদিও সবচেয়ে বেশি আন্দোলন বাংলার লোকেরাই করেছে। পঞ্জাবি পাগড়ি পরে বলে তুমি তাঁকে খালিস্তানি বলে দেবে! কত মুসলিম অফিসাররা আছে, IPS, IAS, WBSC আছে। মুসলিম অফিসারকে পাকিস্তানি বলে দেবে'।

মুখ্যমন্ত্রী কথায়, '২-১ গজিয়ে উঠেছে, সবচেয়ে বড় কলঙ্ক বাংলার! যারা বাংলাকে কলুষিত করছে। তাঁদের আমি বলি, আগামিদিন ভালো থাকবেন। আপনারা আমাদের খারাপ চাইলেও, আমরা কিন্তু আপনাদের খারাপ চাই না। কিন্তু বাংলা অধিকার-মর্যাদা কীভাবে রক্ষা করতে হয়, আমরা জানি। আমরা মাথা উঁচু করে চলি'।

ঘটনাটি ঠিক কী? তখনও হাইকোর্টের অনুমতি আসেনি। কলকাতা থেকে সন্দেশখালি উদ্দেশ্যে রওনা হন শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন অগ্নিমিত্রা পল, শংকর ঘোষ-সহ বিজেপি প্রতিনিধি দলের সদস্যরা। ধামাখালিতে তাঁদের আটকায় পুলিস। ব্যারিকেড করে দেওয়া হয় রাস্তায়। এরপর পুলিসের সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয়, তখন পাগরি পরা এক পুলিস আধিকারিকদের উদ্দেশ্য করে খালিস্থানি মন্তব্য করা হয় বলে অভিযোগ।  কবে? গতকাল, মঙ্গলবার।

আরও পড়ুন:  ATM Fraud: অভিনব কায়দায় জালিয়াতি, এটিএমের শাটার নামিয়ে ২ যুবককে কাবু করল গার্ড

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.