অপদার্থ, কুঁড়ে উকিলদের জন্য মুখ পুড়ছে সরকারের! প্যানেল বদলের কড়া নির্দেশ মমতার

 সম্প্রতি হাইকোর্টে একাধিক মামলা রাজ্যের বিরুদ্ধে গিয়েছে। যার জেরে অস্বস্তিতে পড়েছে সরকার। যেমন তারমধ্যে রয়েছে, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা সব এফআইআর-উপর স্থগিতাদেশ। লালন শেখের মৃত্যুর তদন্তেও সিবিআইয়ের রক্ষাকবচ।

Updated By: Dec 21, 2022, 07:01 PM IST
অপদার্থ, কুঁড়ে উকিলদের জন্য মুখ পুড়ছে সরকারের! প্যানেল বদলের কড়া নির্দেশ মমতার

সুতপা সেন: ঠিকমতো কাজ করছেন না সরকারি উকিলরা। ঠিকমতো সওয়াল করছেন না সরকারি উকিলরা। আর তাই অনেক মামলায় হেনস্থা হতে হচ্ছে রাজ্য সরকারকে। সরকারি উকিলদের কাজে তীব্র অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী। এদিন বৈঠকে এই নিয়ে রীতিমতো উষ্মাপ্রকাশও করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তারপরই কড়া নির্দেশ দিলেন নতুন করে প্যানেল তৈরি করার। মলয় ঘটক, চন্দ্রিমা ভট্টাচার্য, ফিরহাদ হাকিম,অরূপ বিশ্বাস ও জ্যোতিপ্রিয় মল্লিককে বৈঠকে নতুন ডেডিকেটেড প্যানেল তৈরির নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, সম্প্রতি হাইকোর্টে একাধিক মামলা রাজ্যের বিরুদ্ধে গিয়েছে। যার জেরে অস্বস্তিতে পড়েছে সরকার। যেমন তারমধ্যে রয়েছে, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা সব এফআইআর-উপর স্থগিতাদেশ। লালন শেখের মৃত্যুর তদন্তেও সিবিআইয়ের রক্ষাকবচ।
 জলা জমি বুজিয়ে বাড়ি করা সংক্রান্ত মামলায় স্থগিতাদেশ। শিক্ষক/অশিক্ষক নিয়োগ সংক্রান্ত সব মামলায় রাজ্যের বিরুদ্ধে রায়। ডিএ মামলাতেও হাইকোর্টে ধাক্কা। তপন দত্ত খুনের মামলা সিবিআইয়ের হাতে যাওয়া। তার সঙ্গেই চাকরিপ্রার্থীদের অবস্থানে বসা-ই হোক বা রাজ্যের বিরোধী দলগুলির মিছিলের অনুমতি পাওয়া-ই হোক, কোনওটাই আটকাতে না পারা। এইসব একের পর এক মামলায় রাজ্য সরকার আদালতে বিড়ম্বনায় পরায়, এবার সরকারি উকিলদের প্যানেলই বদলে ফেলতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

প্রসঙ্গত, নতুন বছরের শুরুতেই গঙ্গাসাগর মেলা। গঙ্গাসাগরের প্রস্তুতি নিয়ে এদিন নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠকের পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, গঙ্গাসাগর উপলক্ষে সরকারি বাস চলবে  ২২৫০টি, বেসরকারি বাস চলবে ৫৫০টি। এমনকি ৩২টি ভেসেল ও ২১টি জেটির ব্যবস্থা করা হয়েছে। রাখা হয়েছে ১১ টি বাফার জোন, ১০ টি পার্কিং জোন। নেভিগেশনের জন্য বিশেষ চ্যানেলও করা হয়েছে। ১১৫০টি সিসিটিভি, ২০টি ড্রোন ব্যবহার করা হবে ক্রাউড ম্যানেজমেন্টে। ১০টি ফায়ার স্টেশন ও ২৫টি দমকলের গাড়িও থাকবে। পাশাপাশি, কেউ দুর্ঘটনায় মারা গেলে সরকার ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে বলেও ঘোষণা করেন তিনি।

আরও পড়ুন, Anubrata Mandal: জেলায় ফিরে বেগুন পোড়া দিয়ে 'তৃপ্তির আহার, স্বস্তির ঘুম' কেষ্টর!

WATCH: মাতালকে কামড়াতেই মৃত্যু কোবরার! প্যাকেটে মরা সাপ ভরে সোজা হাসপাতালে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.