‘এবারই ৮৭টা, সামনের বছর সেঞ্চুরি করে ফেলব’

তিনি ছবি আঁকেন। পুজোর সময় গান লেখেন এবং তাতে সুরও দেন। রাজ্যের অনেক প্রকল্পতেও তার লেখা গান ও সুর রাজ্য জুড়ে জনপ্রিয়তা অর্জন করেছে। এছাড়াও কবিতা এবং প্রবন্ধ লেখাতেও পারদর্শী তিনি। ইতিমধ্যেই কবিতা ও প্রবন্ধ নিয়ে মোট ৮৭টি বই রয়েছে তাঁর। 

Updated By: Jan 31, 2019, 06:46 PM IST
‘এবারই ৮৭টা, সামনের বছর সেঞ্চুরি করে ফেলব’
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: তিনি রাজ্যের প্রশাসনিক প্রধান। সহজ কথায় মুখ্যমন্ত্রী। নিজের দল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় নেত্রীও তিনি। আর বর্তমানে দেশের যা রাজনৈতিক পরিস্থিতি তাতে মোদী বিরোধী মুখ বলতে তিনিই সব থেকে উজ্জ্বল। জানুয়ারিতে ব্রিগেডে সভা করে নিজের শক্তি প্রদর্শনও করে ফেলেছেন। আসন্ন লোকসভা ভোটের আগে অনেকেই তাঁকে প্রধানমন্ত্রীর কুর্সির দাবিদার বলেও মনে করছেন। স্বাভাবিকভাবেই এই পরিস্থিতিতে কার্যত তাঁর  দম ফেলার সময় নেই। এর মধ্যেও যেটুকু সময় হাতে পান, তার সিংহভাগটাই শিল্পে নিযুক্ত করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- কলকাতা মেট্রোয় ফের আগুন আতঙ্ক, ধোঁয়ায় অসুস্থ ৩ যাত্রী

(নাগরিক পঞ্জিকরণের প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা কবিতা) 

তিনি ছবি আঁকেন। পুজোর সময় গান লেখেন এবং তাতে সুরও দেন। রাজ্যের অনেক প্রকল্পতেও তার লেখা গান ও সুর রাজ্য জুড়ে জনপ্রিয়তা অর্জন করেছে। এছাড়াও কবিতা এবং প্রবন্ধ লেখাতেও পারদর্শী তিনি। ইতিমধ্যেই কবিতা ও প্রবন্ধ নিয়ে মোট ৮৭টি বই রয়েছে তাঁর। ৪৩তম কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এসে তিনি জানিয়ে দিলেন গত বছরের মধ্যেই আরও ১৩টি পাবলিকেশন হবে তাঁর। অর্থাত্,৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের মোট ১০০টি বই প্রকাশ হবে।

আরও পড়ুন- খোঁজ মিলল ১,৫০০-র বেশি ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্টের, লটারি প্রতারণার বহর দেখে হতবাক গোয়েন্দারাও

উল্লেখ্য, এবছরই মমতা বন্দ্যোপাধ্যায়ের ৭টি বই প্রকাশিত হয়েছে। তার মধ্যে কবিতার বই যেমন রয়েছে, তাছাড়াও রয়েছে একটি রাজনৈতিক বইও। নাম ‘বিপন্ন ভারত’। এখানে মূলত বর্তমান সময়ের রাজনীতি নিয়েই লিখেছেন তিনি। এছাড়া প্রতিবারের মতো এবারও ছোটদের নিয়েও একটি বই প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।          

.