পুজো মানে শুধু ধর্ম নয়, পুজো মানে উত্সব: মমতা

মহালয়ার দিনই পুজোর সুর বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর থেকে দক্ষিণ, সোমবার শহরের ৬টি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Oct 8, 2018, 09:37 PM IST
পুজো মানে শুধু ধর্ম নয়, পুজো মানে উত্সব: মমতা

নিজস্ব প্রতিবেদন: দেবীপক্ষের সূচনাতেই পুজো উদ্বোধনে ব্যস্ত মুখ্যমন্ত্রী। মহালয়ায় পর পর একাধিক পূজোর সুচনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে বার্তা  দিলেন সম্প্রীতির। বললেন, উত্সব মানে শুধু পুজো নয়। জাতি ধর্ম নির্বিশেষে এই উত্সব সকলের।  

দেবীপক্ষের শুরু।  আর মহালয়ার দিনই পুজোর সুর বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর থেকে দক্ষিণ, সোমবার শহরের ৬টি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।

বাগবাজার সর্বজনীন

শুরু করলেন বাগবাজার সর্বজনীনের মণ্ডপ থেকে। ট্র্যাডিশনাল মণ্ডপ আর সাবেকি-প্রতিমার জন্য বিখ্যাত এই পুজোমণ্ডপ থেকে বার্তা দিলেন, পুজো সকলের উত্‍সব। সেখানে জাতি, ধর্মের কোনও ভেদাভেদ নেই।

আরও পড়ুন-  সপ্তমী, অষ্টমী না নবমী? কবে কোথায় ভারী বৃষ্টি হবে, স্পষ্ট করল আবহাওয়া দফতর

নাকতলা উদয়ন সঙ্ঘ

বাগবাজার থেকে মুখ্যমন্ত্রীর কনভয় পৌছল নাকতলায়। ফিতে কেটে উদ্বোধন করলেন নাকতলা উদয়ান সঙ্ঘের পুজো মণ্ডপ। ছিলেন মন্ত্রী ও পুজোর উদ্যোক্তা পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন-  সম্পত্তি হাতিয়ে ‘বেপাত্তা’ ছেলে! পরনে নেই কাপড়, না খেতে পেয়ে মর মর অবস্থা মায়ের

৯৫ পল্লি 

পরের গন্তব্য ৯৫ পল্লি। প্রতিমা উদ্বোধন করে এই মঞ্চেও মুখ্যমন্ত্রীর মুখে উঠে এল আদান-প্রদান আর সম্প্রীতির বার্তা।

আরও পড়ুন- ‘তিনি আছেন এবং সর্বত্রই আছেন’  

যোধপুর পার্ক ও চেতলা অগ্রণী

পঁচানব্বই পল্লির উদ্বোধন সেরে মুখ্যমন্ত্রী পৌছলেন যোধপুর পার্ক সর্বজনীনের মণ্ডপে। উদ্বোধন সেরে মুখ্যমন্ত্রী পৌছন চেতলা অগ্রণীর মণ্ডপে। 

কালীঘাট মিলন সঙ্ঘ

সোমবার মুখ্যমন্ত্রীর শেষ স্টপ কালীঘাট। মিলন সঙ্ঘের পুজোর উদ্বোধন করলেন। মহালয়ার পূণ্যতিথিতে ৬টি পুজো উদ্বোধন করলেন। আর প্রতিবারই মনে করিয়ে দিলেন, পুজো মানে শুধু ধর্ম নয়। পুজো মানে উত্সব। এই উত্সব জাতি ধর্ম নির্বিশেষে সকলের। 

 

.