Mamata Banerjee: জুনিয়র ডাক্তারদের জেলায় ক্যাম্প করার পরামর্শ মুখ্যমন্ত্রীর

এসএসকেএমে মুখ্যমন্ত্রী। প্রতিষ্ঠাদিবসে হাসপাতালে বেশ কয়েকটি সরকারি প্রকল্পের সূচনা করলেন তিনি। সঙ্গে চিকিৎসকদের প্রশংসাও।

Updated By: Jan 16, 2023, 08:42 PM IST
Mamata Banerjee: জুনিয়র ডাক্তারদের জেলায় ক্যাম্প করার পরামর্শ মুখ্যমন্ত্রীর

মৈত্রেয়ী ভট্টাচার্য: 'আলাদা করে সুযোগ-সুবিধা পাবে'। জুনিয়র ডাক্তারদের জেলায় গিয়ে ক্যাম্প করার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'তাহলে তাঁদের একটা বাইরে যাওয়ার সুযোগ হয়। বাইরেটা দেখার সুযোগ হয়'। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিলেন এসএসকেএমের অধিকর্তা।

ফের এসএসকেএমে মুখ্যমন্ত্রী। প্রতিষ্ঠাদিবসে হাসপাতালে বেশ কয়েকটি সরকারি প্রকল্পের সূচনা করলেন তিনি। 'অভিনন্দন' জানালেন জুনিয়র জাক্তারদের। কেন? মুখ্যমন্ত্রী বলেন, 'জুনিয়র ডাক্তার রাত জেগে কাজ করেন। বেশিরভাগ ইমারজেন্সি কেস ভোর বা রাতে হয়। এই সময়েই যত অঘটন ঘটে যায়'। সঙ্গে পরামর্শ, 'পিজির জুনিয়র ডাক্তাররা, খুব বেশি নয়, একটি টিম পাঠান রোটেশন অনুযায়ী। ৩-৪ দিন একটা প্রত্যন্ত এলাকায় ক্যাম্প করে পরিষেবা দিয়ে আসবে। তাহলে কি হয়, তাঁদের একটা বাইরে যাওয়ার সুযোগ হয়। বাইরে দেখার সুযোগ। এরজন্য সে আলাদা করে সুযোগ-সুবিধা পাবে'।

আরও পড়ুন: SSC Scam: টানা ৮ বছর পরীক্ষার ফল অধরা, জেলবন্দি মানিককে বিপুল টাকা জরিমানা হাইকোর্টের

এর আগে, গত বছরের ডিসেম্বরেও এসএসকেএম গিয়ে একাধিক পরিষেবার উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন,  'প্রসেসটা পরে হবে, আগে তো রোগী চিকিৎসা পাক! সেজন্যই তো হাসপাতাল। ট্রমা সেন্টারে কিন্তু এটা হওয়া উচিত নয়। ট্রমা কেয়ার হল সংবেদনশীল ও আপদকালীন বিভাগ'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.