Partha Chatterjee Sacked, Mamata Banerjee: একজনকে সরিয়ে দিলাম! পার্থর নাম মুখেও আনলেন না ক্ষুব্ধ মমতা

Partha Chatterjee Sacked, Mamata Banerjee: এসএসসি দুর্নীতির তদন্তে ইডির হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই বিরোধীরা দাবি করছিল, মন্ত্রিত্ব থেকে সরাতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 28, 2022, 05:31 PM IST
Partha Chatterjee Sacked, Mamata Banerjee: একজনকে সরিয়ে দিলাম! পার্থর নাম মুখেও আনলেন না ক্ষুব্ধ মমতা
ফাইল ছবি

সুতপা সেন: তিতিবিরক্ত মুখ্যমন্ত্রী। পার্থ চট্টোপাধ্য়ায়ের নামও মুখে আনলেন না মমতা বন্দ্যোপাধ্য়ায়। নাম না করেই বললেন, 'একজনকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিলাম। আমাদের দল খুব কঠোর দল। অনেক কষ্ট করে রাজনীতিটা করি।' পার্থ চট্টোপাধ্য়ায়কে মন্ত্রিসভা থেকে অপসারণের পর এটাই প্রথম প্রতিক্রিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। পার্থ চট্টোপাধ্যায়ের হাতে ছিল শিল্প-বাণিজ্য, পরিষদীয়, তথ্যপ্রযুক্তি, শিল্প পুনর্গঠন এই ৪টি দফতর। সব দফতর থেকেই সরিয়ে দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। আপাতত সবকটি দফতরই এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের হাতে এল। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর আজই প্রথম মন্ত্রিসভার বৈঠক বসেছিল। ওই বৈঠকের পরই পার্থকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা সরকারিভাবে ঘোষণা করা হয়। 

এসএসসি দুর্নীতির তদন্তে ইডির হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই বিরোধীরা দাবি করছিল, মন্ত্রিত্ব থেকে সরাতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে। যার পরিপ্রেক্ষিতে পার্থ চট্টোপাধ্যায়কে আর ক্যাবিনেট মন্ত্রী রাখা হবে কিনা তা নিয়ে জল্পনা ছড়াতে শুরু করে। বৃহস্পতিবার সকালে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ নিজেই সেই জল্পনাতে ঘৃতাহুতি দেন। প্রাক্তন শিক্ষামন্ত্রী ঘনিষ্ঠর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার ঘিরে কুণাল বলেন, 'এই ঘটনা দলের জন্য অসম্মানের। আমাদের সকলের জন্য লজ্জার।' যেভাবে দলকে লজ্জার মুখে পড়তে হয়েছে, সেই দিকটিও দল ভেবে দেখবে বলে জানান তিনি। পাশাপাশি একটি টুইটও করেন কুণাল ঘোষ। যেখানে তিনি লিখেছিলেন, 'পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব এবং দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। বহিষ্কার করা উচিত।' এরপরই বিকালে মন্ত্রিসভার বৈঠকের পর জল্পনাকে সত্যি করে এল অপসারণের নির্দেশ। 

পার্থকে কেন্দ্র করে গত চারদিন ধরে পাহাড়প্রমাণ চাপ তৈরি হচ্ছিল। রাজ্যের গন্ডি পেরিয়ে এখন জাতীয় রাজনীতিতে আরও প্রভাব বাড়াতে চাইছে তৃণমূল কংগ্রেস। এরকম এক পরিস্থিতিতে পার্থ চট্টোপাধ্য়ায়ের দায় দল বইতে চায়নি। এরকমই একটি যুক্তি উঠে আসছে। প্রসঙ্গত, এসএসসি দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারের পর সোমবার বঙ্গবিভূষণের মঞ্চে প্রথমবার মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেদিন তিনি স্পষ্ট বলেন, 'সারাজীবন আমি রাজনীতি ভোগ করার জন্য করিনি। আমার ধারণা ছিল রাজনীতি মানে ত্যাগ। অন্যায়কে আমি সমর্থন করি না। দুর্নীতিকে সমর্থন করা আমার জীবনের নেশাও নয়, পেশাও নয়। কেউ দোষী প্রমাণিত হলে, তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড।'

আরও পড়ুন, Abhishek Banerjee, Bengal SSC Scam News: সইদুলকে ফোন, এসএসসি আন্দোলনকারী নেতার সঙ্গে কথা অভিষেকের

Mithun Chakraborty, SSC Scam News: লুঠের টাকা রক্ষা করতেন, এই টাকা দুজনের নয়! পার্থকাণ্ডে বিস্ফোরক মিঠুন

SSC Scam, Partha Chatterjee Case: 'অ-পা'র যখের ধন! বেলঘরিয়ার ফ্ল্যাটে উদ্ধার অর্পিতার সোনার Exclusive ছবি

SSC Scam, Arpita Mukherjee: কাঁদলেন লক-আপে, বার বার মায়ের কথা অর্পিতার মুখে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.