মুখে নাম আনতে লজ্জা করে, বাংলায় গুলি চলবে না, নাম না করে দিলীপকে নিশানা মমতার

রাজ্যে তৃণমূল শক্তিশালী। তাই একাই সিএএ-এনআরসি বিরোধিতা করবে তৃণমূল বলে দাবি করেন তিনি। দিল্লিতে বৈঠক হয় বিরোধী দলগুলির। ওই বৈঠকে অংশগ্রহণ করবেন না বলে আগেই জানিয়েছিলেন মমতা

Updated By: Jan 13, 2020, 06:49 PM IST
মুখে নাম আনতে লজ্জা করে, বাংলায় গুলি চলবে না, নাম না করে দিলীপকে নিশানা মমতার
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিজেপি সভাপতি দিলীপ ঘোষের ‘গুলি  মন্তব্যে’ নাম না করে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্মতলায় তৃণমূলের ধরনা মঞ্চ থেকে মমতা বলেন, “ নাম বলতে লজ্জা করে। আপনি বলছেন গুলি চালাতে। এটাই তো চাইছো। কিছু হলে তোমাদের দায়িত্ব নিতে হবে না।” এ দিন ফের বাম-কংগ্রেসকে নিশানা করেন তৃণমূল নেত্রী। বিজেপি সঙ্গে তাদের কোনও পার্থক্য নেই বলে জানান তিনি।

রাজ্যে তৃণমূল শক্তিশালী। তাই একাই সিএএ-এনআরসি বিরোধিতা করবে তৃণমূল বলে দাবি করেন তিনি। দিল্লিতে বৈঠক হয় বিরোধী দলগুলির। ওই বৈঠকে অংশগ্রহণ করবেন না বলে আগেই জানিয়েছিলেন মমতা। এ দিন বৈঠকে যোগ না দিয়েও ফের তাঁর বার্তা, মোদী বিরোধীরা রাস্তায় নামুন। বাংলায় আমার অস্তিত্ব আছে। রাস্তায় নেমে আমরা আন্দোলন করবো। কিন্তু পাশে কংগ্রেস, বামফ্রন্টকে প্রয়োজন নেই বলে জানিয়ে দেন তিনি।

আরও পড়ুন- স্কার্ফে ঢাকা মুখ, জেএনইউতে হামলাকারী ছাত্রীকে চিহ্নিত করে ফেলল দিল্লি পুলিস

সিপিএম-কংগ্রেসকে বিঁধে মমতার কটাক্ষ, পাবলিসিটি পাওয়ার জন্য কেউ কেউ কিছু করে। সেটা আন্দোলন নয়। দু’ঘণ্টার জন্য ঝান্ডা নিয়ে আসছে বলেই এমন নয় তারা রাত কাটাচ্ছে। সিঙ্গুর অনশনের কথা মনে করিয়ে মমতা জানান, একটা জমি দখল হয়েছিল। রাস্তা পড়েছিলাম টানা ২১ দিন। লেবু জল খেয়ে অনশন করিনি। কেন্দ্রকেও তোপ দাগেন মমতা।  

.