বামেদের ডাকা ধর্মঘটের দিনই রাজ্যজুড়ে 'সিঙ্গুর দিবস' পালনের ডাক মুখ্যমন্ত্রী মমতার

দোসরা সেপ্টেম্বর সিঙ্গুর দিবস পালিত হবে রাজ্যজুড়ে।  সুপ্রিম কোর্টের রায়ের পরই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দোসরা সেপ্টেম্বর সরকার যে সাধারণ ধর্মঘট  হতে দেবে না, তা আগেই স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। এবার তাঁর ঘোষণা, ওইদিনই রাজ্যের প্রত্যেকটি ব্লকে সিঙ্গুর দিবসের উত্‍সব পালন করা হবে।  

Updated By: Aug 31, 2016, 04:45 PM IST
বামেদের ডাকা ধর্মঘটের দিনই রাজ্যজুড়ে 'সিঙ্গুর দিবস' পালনের ডাক মুখ্যমন্ত্রী মমতার

ওয়েব ডেস্ক : দোসরা সেপ্টেম্বর সিঙ্গুর দিবস পালিত হবে রাজ্যজুড়ে।  সুপ্রিম কোর্টের রায়ের পরই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দোসরা সেপ্টেম্বর সরকার যে সাধারণ ধর্মঘট  হতে দেবে না, তা আগেই স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। এবার তাঁর ঘোষণা, ওইদিনই রাজ্যের প্রত্যেকটি ব্লকে সিঙ্গুর দিবসের উত্‍সব পালন করা হবে।

মমতা ব্যানার্জি আরও বলেন, "ঐতিহাসিক জয়। এই রায়ের জন্য ১০ বছর ধরে অপেক্ষা করেছি। এই রায় কৃষকদের জয়। সিঙ্গুরের মানুষের জন্য দীর্ঘ সময় ধরে সুপ্রিম কোর্টের এমন রায়ের স্বপ্ন দেখেছি। এবার আমি শান্তিতে মরতে পারব। আমরা এই রায়ে খুশি। রায় মোতাবেক কীভাবে কী করা যায়, সেই নিয়ে আগামীকাল বিকেল ৪টেয় স্ট্র্যাটেজি মিটিং ডেকেছি।" 

আজ সুপ্রিম কোর্টের রায় বেরোতেই সিঙ্গুরে শুরু হয়ে যায় উল্লাস। সবুজ আবির গায়ে মেখে আনন্দে মেতেছেন কৃষকরা। চলে মিষ্টিমুখের পালা। দীর্ঘ আন্দোলনের শেষে দেশের শীর্ষ আদালতের রায়ে স্বভাবতই খুশির মেজাজ সিঙ্গুর জুড়ে।

সিঙ্গুর আন্দোলনের অন্যতম নেতা রবীন্দ্রনাথ ভট্টাচার্য বলেন, সর্বোচ্চ আদালতের এই রায় সমগ্র কৃষকসমাজের জয়। পাশাপাশি তিনি এও বলেন, যে জমি আর চাষযোগ্য নয় সেখানে শিল্প গড়তে আমন্ত্রণ জানানো হতে পারে টাটাদের। নইলে অন্য কোনও শিল্পগোষ্ঠীকে।

আরও পড়ুন, যে আটটি কারণে সিঙ্গুরে বাম সরকারের জমি অধিগ্রহণ খারিজ করে দিল সুপ্রিম কোর্ট

.