Mamata Banerjee: 'আন্দোলন কিন্তু চূড়ান্ত জায়গায় যাবে', কেন্দ্রকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

 '১০০ দিনের টাকা না ছাড়লে ১৬ নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মিটিং করব।  ১৬ তারিখ কর্মসূচি ঘোষণা করব',  জানালেন মমতা।

Updated By: Nov 1, 2023, 06:57 PM IST
Mamata Banerjee: 'আন্দোলন কিন্তু চূড়ান্ত জায়গায় যাবে', কেন্দ্রকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

সুতপা সেন: পায়ের চোট সারিয়ে ফের নবান্নে মুখ্যমন্ত্রী। হুঁশিয়ারি দিলেন, '১০০ দিনের টাকা না ছাড়লে ১৬ নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মিটিং করব। আন্দোলন কিন্তু চূড়ান্ত জায়গায় যাবে। ১৬ তারিখ কর্মসূচি ঘোষণা করব'।

আরও পড়ুন: Jyotipriya Mallick | Ration Scam: সরাসরি টাকা পাঠাতেন মন্ত্রীকে! নতুন ক্লু মিলতেই রেশন দুর্নীতিতে আরও প্যাঁচে জ্যোতিপ্রিয়

পুজো শেষ। বকেয়া-বরাদ্দ ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সুর এবার সপ্তমে। এদিন নবান্নের মুখ্যমন্ত্রী বলেন, 'বড় মিনিস্টার ছিল না। ছোট মিনিস্টার সময়ে দিয়েও, তিনি অফিসে থেকেও, ৭ জন বঞ্চিত গিয়েছিল, তাদের কারও সঙ্গে দেখা করেননি। আমাদেরও একটা সরকার চলছে, তিনবার। আরও আগামী দিন চলবে। কারও ক্ষমতা নেই এখানে হাত দেওয়ার যতই চেষ্টা করে দেখুন। চেষ্টা করে যান, কোনও ত্রুটি নেই। টেলিভিশন চ্যানেলগুলি ভোট দেয় না। ভোট দেয় মানুষ'।

ঘটনাটি ঠিক কী? পুজোর আগে বকেয়া আদায়ের লক্ষ্যে দিল্লিতে গিয়ে 'হেনস্থা'র পড়েছিলেন তৃণমূল সাংসদ, বিধায়করা। কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবিতে কৃষি ভবনে ধরনায় বসেছিলেন তাঁরা। নেতৃত্বে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর টেনে হিঁচড়ে বের করাই নয়, তিন বাসে চাপিয়ে অভিষেক, কল্যাণ, দোলাদের তুলে নিয়ে যাওয়া হয়েছিল উৎসব সদন পুলিস লাইনে। রাতেই অবশ্য় পেয়ে গিয়েছিলেন সকলেই।

আরও পড়ুন: Vidyasagar Setu: ৮ মাস 'বন্ধ' বিদ্যাসাগর সেতু! বিকল্প রুট জেনে নিন

মুখ্যমন্ত্রী জানান, 'আমি পরিষ্কার বলছি, ১০০ দিনের কাজের টাকা অবিলম্বের না ছাড়া হয়, ১৬ নভেম্বর আমরা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সমস্ত পঞ্চায়েত, মিউনিসিপ্যালিটি,  গ্রামসভা, জেলা পরিষদ, সাংসদ-বিধায়ক, সবাইকে নিয়ে, ব্লক প্রেসিডেন্টকেও আমন্ত্রণ জানিয়েছি। বেলা ১২টার সময়ে,   সেই মিটিং থেকে আমরা সিদ্ধান্ত নেব, একশোর দিনের কাজের টাকা দিতে হবে, যাদের কাজ করানো হয়েছে। আর তা না হলে আন্দোলন কিন্তু চূড়ান্ত পর্যায়ে যাবে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.