Mamata Banerjee: 'আমি মরে গেলে দেখবেন, যারা আমার নামে গালি দেয় তারা প্রথম মালা নিয়ে ঢুকবে'

ভবানীপুরে বিজয়া সম্মিলনীতে বকেয়া নিয়ে ফের কেন্দ্রের বিরুদ্ধে সরব মুখ্যমন্ত্রী।

Updated By: Nov 6, 2023, 07:51 PM IST
Mamata Banerjee: 'আমি মরে গেলে দেখবেন, যারা আমার নামে গালি দেয় তারা প্রথম মালা নিয়ে ঢুকবে'

সুতপা সেন: '১০০ দিনের কাজের টাকা দেয়নি। বাংলার আবাস যোজনার টাকা দেয়নি'। বকেয়া নিয়ে ফের কেন্দ্রকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বার্তা,  'কাল আমি মরে গেলে দেখবেন যারা আমার নামে গালি দেয় তারা প্রথম মালা নিয়ে ঢুকবে, একটাকেও ঢুকতে দেবে না। আমি বলে গেলাম। আমি নিজের নামে কিচ্ছু করিনি, স্টেডিয়ামও করিনি'। 

আরও পড়ুন:  Naushad Siddiqui: 'পরাজিত এমপি করে কালীঘাটে পাঠাব', লোকসভা ভোটে অভিষেকের বিরুদ্ধে প্রার্থী নওশাদ!

নজরে ২০২৪-র লোকসভা ভোট। পুজোর পর এবার জনসংযোগে জোর তৃণমূলের। কীভাবে? ১০ নভেম্বরের মধ্যে রাজ্যে প্রত্যেকটি কেন্দ্রে বিজয়া সম্মিলনী করার নির্দেশ দেওয়া হয়েছে দলের সাংসদ-বিধায়কদের।

কলকাতায় ভবানীপুরে কেন্দ্রের বিধায়ক স্বয়ং মুখ্যমন্ত্রী। আজ, সোমবার নিজের বিধানসভাকেন্দ্রে বিজয়া সম্মিলনী করলেন তিনি। মমতা বলেন,  '১০০ দিনের কাজের টাকা দেয়নি। বাংলার আবাস যোজনার টাকা দেয়নি। আবার এখন বলছে ঘর ঘর মে জল। আমরা ৪০ শতাংশ দিই, ওরা ৬০ শতাংশ দেয়। তাতেও বলে সব ওরা করছে। যদি ইসরো যদি কিছু করে তাতেও বলে ওরা করেছে। আমি যদি মুখ খুলি, তাহলে, আমি চাই না আমার কোনও কথা নিয়ে বিদেশে আমার দেশের বদনাম হয়'।

মমতার আরও বক্তব্য, 'আমি মুখ্যমন্ত্রী হিসাবে এক টাকাও নিই না। আমি কেন্দ্রের মন্ত্রী ছিলাম, সেখান থেকে পেনশন নিই না। আমি সাংসদ হিসাবেও পেনশনের টাকা নিই না। আমার যা রোজগার তা ওই ব‌ই বিক্রি করে রয়ালটি থেকে যা পাই। যদি সব কিছু নিতাম তাহলে আমার তো এখন ৪০/৫০ কোটি টাকা জমানোর কথা'।

এদিকে রেশন দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতের জ্যোতিপ্রিয় মল্লিক। বন দফতরের দায়িত্ব সামলাবে কে? আগামী ৮ তারিখ রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সেই বৈঠকে সিদ্ধান্ত হতে পারে। সূত্রের খবর তেমনই।

ভবানীপুরে বিজয়া সম্মিলনীতে মুখ্যমন্ত্রী বলেন, 'এক কোটি রেশন কার্ড আমরা বাদ দিয়েছি। কারণ ওই এক কোটি রেশন কার্ডে ফলস চাল তোলা হত, ভোট দেওয়া হত বাম আমলে। আমার তো সাত আট বছর চলে গিয়েছে এই এক কোটি ফলস রেশন কার্ড বাতিল করতে গিয়ে। অনেকে রেশন তোলেন না। তাদের জন্যে আলাদা সাদা রংয়ের কার্ড করে দিয়েছি। যাতে কখনও না এসে বলে যে আপনারা ভারতীয় নন'।

আরও পড়ুন:  Ration Scam: 'আমি নির্দোষ, ইডি বুঝতে পেরেছে আমি মুক্ত', আদালতের পথে সওয়াল জ্যোতিপ্রিয়র

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.