প্রশাসনিক বৈঠকে প্রশংসিত ভাইপোর 'বিশুদ্ধ বাংলা'

পৈলানের ভারত সেবাশ্রম সংঘে 'পিসি'র উপস্থিতিতে চলছিল দক্ষিণ ২৪ পরগনার প্রশাসনিক বৈঠক, হঠাতই উঠে দাঁড়ালেন 'ভাইপো' তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপরই সপারিষদ মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে জানালেন, তাঁর সাংসদ এলাকার বিভিন্ন জায়গায় যেখানেই পাইপ লাইনের কাজ হচ্ছে, অচিরেই তা ভেঙে যাচ্ছে। 'বিশুদ্ধ বাংলায়' সমস্যার কথা তুলে ধরে তার প্রতিকার চাইলেন অভিষেক। সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস সহ ডায়মন্ড হারবারের সাংসদকে বসতে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরই 'অনুবীক্ষণ', 'পর্যবেক্ষণ'-এর মতো শব্দ ব্যবহার করায় ভাইপোর 'বাংলা জ্ঞানের' রীতিমতো তারিফ শোনা যায় পিসির গলায়।

Updated By: Jun 2, 2017, 09:52 PM IST
প্রশাসনিক বৈঠকে প্রশংসিত ভাইপোর 'বিশুদ্ধ বাংলা'

ওয়েব ডেস্ক: পৈলানের ভারত সেবাশ্রম সংঘে 'পিসি'র উপস্থিতিতে চলছিল দক্ষিণ ২৪ পরগনার প্রশাসনিক বৈঠক, ডাক পড়তেই উঠে দাঁড়ালেন 'ভাইপো' তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপরই সপারিষদ মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে জানালেন, তাঁর সাংসদ এলাকার বিভিন্ন জায়গায় যেখানেই পাইপ লাইনের কাজ হচ্ছে, অচিরেই তা ভেঙে যাচ্ছে। 'বিশুদ্ধ বাংলায়' সমস্যার কথা তুলে ধরে তার প্রতিকার চাইলেন অভিষেক। সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস সহ ডায়মন্ড হারবারের সাংসদকে বসতে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরই 'অনুবীক্ষণ', 'পর্যবেক্ষণ'-এর মতো শব্দ ব্যবহার করায় ভাইপোর 'বাংলা জ্ঞানের' রীতিমতো তারিফ শোনা যায় পিসির গলায়।

ছাত্রজীবনে একটা বড় সময় দিল্লিতে কাটানো অভিষেকের কাছ থেকে এমন 'বিশুদ্ধ বাংলা' শুনে সম্ভবত একটু অবাকই হয়েছেন মমতা, সেকারণেই হয়ত এই তারিফ। তবে সে যাই হোক, দীর্ঘক্ষণ ধরে চলা জন প্রতিনিধি-সচিব-আমলার কথাবার্তায় প্রশাসনিক বৈঠকের গুরুগম্ভীর আবহে এই একটা উক্তিই যেন খানিক হাল্কা বাতাস বয়ে নিয়ে এল। আর পিসির গলাতেও পাওয়া গেল উত্তর প্রজন্মের প্রতি স্নেহের পরশ।

আরও পড়ুন- মমতার ঘোষণায় মিছিলের পথ রুদ্ধ কলেজ স্কোয়ারে

.