মন্ত্রীদের নাম ঘোষণা করে কাল শপথ মমতার

৪২ জন মন্ত্রীকে নিয়ে আগামিকাল শপথগ্রহণ। দ্বিতীয়বারের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা ব্যানার্জি। মমতার সঙ্গেই শপথ নেবেন তাঁর নতুন মন্ত্রিসভার ৪২ জন মন্ত্রী। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করে আজ মন্ত্রীদের পূর্ণাঙ্গ তালিকা তাঁর হাতে তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি ঘোষণা করেন কে কে থাকছেন তাঁর মন্ত্রিসভায়। এবারের মন্ত্রিসভায় থাকছে অনেক নতুন মুখ। মমতা জানান, সব জেলা থেকেই মন্ত্রী করা হয়েছে। তবে মালদায় কেউ নেই।

Updated By: May 26, 2016, 08:01 PM IST
মন্ত্রীদের নাম ঘোষণা করে কাল শপথ মমতার

ওয়েব ডেস্ক : ৪২ জন মন্ত্রীকে নিয়ে আগামিকাল শপথগ্রহণ। দ্বিতীয়বারের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা ব্যানার্জি। মমতার সঙ্গেই শপথ নেবেন তাঁর নতুন মন্ত্রিসভার ৪২ জন মন্ত্রী। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করে আজ মন্ত্রীদের পূর্ণাঙ্গ তালিকা তাঁর হাতে তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি ঘোষণা করেন কে কে থাকছেন তাঁর মন্ত্রিসভায়। এবারের মন্ত্রিসভায় থাকছে অনেক নতুন মুখ। মমতা জানান, সব জেলা থেকেই মন্ত্রী করা হয়েছে। তবে মালদায় কেউ নেই।

কে কে থাকছেন মন্ত্রিসভায়?

মমতা ব্যানার্জি, পার্থ চ্যাটার্জি, সুব্রত মুখার্জি, অমিত মিত্র, মন্টুরাম পাখিরা, অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, শোভন চ্যাটার্জি (মেয়র ও মন্ত্রী একসঙ্গে), শুভেন্দু অধিকারী, পূর্ণেন্দু বসু, সাধন পান্ডে, রবীন্দ্রনাথ ঘোষ, শান্তিরাম মাহাত, রেজ্জাক মোল্লা, চূড়ামণি মাহাত, মলয় ঘটক, সৌমেন মহাপাত্র, গৌতম দেব, লক্ষ্মীরতন শুক্লা, গিয়াসউদ্দিন মোল্লা, রাজীব ব্যানার্জি, ইন্দ্রনীল সেন, সিদ্দিকুল্লা চৌধুরী, স্বপন দেবনাথ, অসীমা পাত্র, শোভনদেব চ্যাটার্জি, জ্যোতিপ্রিয় মল্লিক, ব্রাত্য বসু, জাকির হোসেন, বাচ্চু হাঁসদা, অরূপ রায়, অবনী জোয়ারদার, জাভেদ খান, বিনয়কৃষ্ণ বর্মণ, চন্দ্রনাথ সিনহা, আশিস ব্যানার্জি, শশী পাঁজা, উজ্জ্বল বিশ্বাস, তপন দাশগুপ্ত, জেমস কুজুর, সন্ধ্যারানি টুডু, গুলাম রব্বানি।

শপথগ্রহণের পর আগামিকাল বিকেল সাড়ে ৪টেয় নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক।

আরও পড়ুন, মমতা টু মন্ত্রিসভায় ১৭ নতুন মুখ

রেড রোডে শপথ অনুষ্ঠান ঘিরে বসতে চলেছে চাঁদের হাট। থাকছেন দেশ-বিদেশের নেতা-মন্ত্রী থেকে বলিউড তারকারা। থাকতে পারবেন সাধারণ মানুষও। শপথ অনুষ্ঠান ঘিরে ইতিমধ্যেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রেড রোড ও সংলগ্ন এলাকা। মূল মঞ্চের পরই থাকছে ফোয়ারা। প্রথম সারিতে বসার ব্যবস্থা করা হচ্ছে সাংবাদিক, উচ্চপদস্থ আমলা, বিচারপতি, বিচারক, সাংসদ এবং ভিআইপিদের। এরপর পরের সারিতে থাকবেন নব নির্বাচিত বিধায়করা। এরপর বসার ব্যবস্থা অতিথিদের।

.