Malaria: রাজ্যে ফের ম্যালেরিয়ায় মৃত্যু, প্রাণ হারালেন কলকাতার প্রৌঢ়

 ফ্যালসিপেরাম ম্যালেরিয়ায় আক্রান্ত ছিলেন তিনি। পরিবারের দাবি, ম্যালেরিয়ার জেরেই মৃত্যু হয়েছে তাঁর। 

Updated By: Sep 28, 2023, 03:22 PM IST
Malaria: রাজ্যে ফের ম্যালেরিয়ায় মৃত্যু, প্রাণ হারালেন কলকাতার প্রৌঢ়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে ফের ম্যালেরিয়ায় মৃত্যু। ম্যালেরিয়া আক্রান্ত প্রৌঢ়ের মৃত্যু কলকাতার ৮৫ নম্বর ওয়ার্ডে। পন্ডিতিয়া রোডের বাসিন্দা ৬৮ বছরের প্রৌঢ় গৌর হালদার চিকিৎসাধীন ছিলেন এম আর বাঙুর হাসপাতালে। ফ্যালসিপেরাম ম্যালেরিয়ায় আক্রান্ত ছিলেন তিনি। পরিবারের দাবি, ম্যালেরিয়ার জেরেই মৃত্যু হয়েছে তাঁর। যদিও হাসপাতাল সুপারের দাবি, ম্যালেরিয়া থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ওই ব্যক্তি।

ওদিকে রাজ্যে ফের ডেঙ্গিতেও মৃত্যু ঘটেছে। আবারও ডেঙ্গিতে মৃত্যু সল্টলেকে। এই নিয়ে ডেঙ্গিতে দ্বিতীয় মৃত্যু সল্টলেকে। সল্টলেকের দত্তাবাদের এক বাসিন্দা প্রাণ হারিয়েছেন ডেঙ্গিতে। ১১৫ দত্তাবাদ মেন রোডের বাসিন্দা প্রতিমা মন্ডল। বয়স হয়েছিল ৫২ বছর। বিধাননগর মহকুমা হাসপাতালে আজ সকাল ৮টা নাগাদ মৃত্যু হয় তাঁর। বেশ কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন। তারপর তাঁকে বিধাননগর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আজ সকালে তাঁর মৃত্য়ু হয়। ডেথ সার্টিফিকেটে লেখা রয়েছে সিভিয়ার ডেঙ্গি।

উল্লেখ্য, পুজোর মুখে রাজ্যে ডেঙ্গি আতঙ্কের সঙ্গেই দোসর হয়েছে ম্যালেরিয়াও! কলকাতায় ম্যালেরিয়ায় প্রথম প্রাণ হারান হাওড়ার এক বৃদ্ধা। নাম লালবানু মন্ডল। বয়স ৮০ বছর। বাড়ি হাওড়ার জোমজুড়ে। জ্বর-সহ আরও বেশ কিছু উপসর্গ নিয়ে কলকাতার শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ১৯ সেপ্টেম্বর ভর্তি হয়েছিলেন লালবানু। মঙ্গলবার তাঁর মৃত্যু হয়। ওদিকে ডেঙ্গি-ম্যালেরিয়ার মধ্যেই চিন্তা বাড়িয়েছে ফাইলেরিয়াও। মূলত জলপাইগুড়িতে এর প্রকোপ বেশি। জলপাইগুড়ি জেলায় অন্যান্য ব্লকের পাশাপাশি ধুপগুড়ি পুরসভা এলাকা ও বানারহাট ব্লকের বিভিন্ন চা বাগানে স্বাস্থ্য দপ্তরের তরফে রাত্রিকালীন রক্তের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হচ্ছে। 

আরও পড়ুন, Paschim Medinipur: ডাইনি অপবাদে আদিবাসী গৃহবধূকে মারধর, ২ লাখ জরিমানা দিতে চাপ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.