''সারদা থেকে মদন টাকা চুরি করেনি'', সাফ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

সারদা থেকে মদন টাকা চুরি করেনি। নদিয়া জেলার কর্মীদের বৈঠকে সাফ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দলের নাম ভাঙিয়ে কেউ কেউ যে টাকা তুলছেন তাও এদিন স্পষ্ট করেছেন তিনি। মুকুল থেকে মদন, ভোটের মুখে কাউকেই যে দূরে সরাতে চান না মুখ্যমন্ত্রী, তা এদিন স্পষ্ট করেছেন দলনেত্রী।

Updated By: Dec 19, 2015, 06:32 PM IST
''সারদা থেকে মদন টাকা চুরি করেনি'', সাফ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েব ডেস্ক: সারদা থেকে মদন টাকা চুরি করেনি। নদিয়া জেলার কর্মীদের বৈঠকে সাফ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দলের নাম ভাঙিয়ে কেউ কেউ যে টাকা তুলছেন তাও এদিন স্পষ্ট করেছেন তিনি। মুকুল থেকে মদন, ভোটের মুখে কাউকেই যে দূরে সরাতে চান না মুখ্যমন্ত্রী, তা এদিন স্পষ্ট করেছেন দলনেত্রী।

দেখতে দেখতে প্রায় এগারো মাস হয়ে গেল মদনের জেলজীবন। কখনও জেলে কখনও বা হাসপাতালে। মন্ত্রিত্ব ছেড়েছেন, বাতিল হয়েছে জামিনও। ক্রমশ যেন দলের সঙ্গেও দূরত্ব তৈরি হচ্ছিল তার। তার নিজস্ব অনুগামী ছাড়া আশপাশে দেখাও যেত না তৃণমূলের বড় মাঝারি অথবা ছোট নেতাদের। তাহলে কী মদনের মাথা থেকে হাত তুলে নিল দল? এনিয়ে যখন জোর চর্চা, ঠিক তখনই তার পাশে দাঁড়ালেন মুখ্যমনন্ত্রী স্বয়ং। তার দাবি

মদনের পাশে দাঁড়িয়ে মমতা বললেন, 'সারদা নিয়ে অনেক অপপ্রচার চলছে। আমি এখনও বিশ্বাস করি মদন চুরি করেনি।' আলিপুর জেলের বদ্ধ কুঠুরিতে মুখ্যমন্ত্রীর এই কথা শুনে মদন মিত্র যে খুশি হবেন তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু মুখ্যমন্ত্রীর কথা শুনে রীতিমতন চমকে উঠেছিলেন নদিয়া দেলার তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতারা। নিজের বাড়িতে নদিয়া জেলাকে নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। মমতার 'তোলাবাজি' ধমক ঠিক ভাবে কাজ না করা ও দলবাজির জন্য মুখ্যমন্ত্রীর কাছে ধমক খেয়েছেন নদিয়া জেলাসভাপতি গৌরিশঙ্কর দত্ত, মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস সহ আরও তিন বিধায়ক।

কল্যাণী থেকে টাকা তোলা হচ্ছে সভাপতির ছেলে কার্যত সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী। স্বীকার করেছেন দলীয় প্রতীক ব্যবহার করে কেউ কেউ টাকা তুলছেন। নদিয়াতে বিরোধীরা যাতে একটা আসনও না পায় তা সুনিশ্চিত করতে বলেছেন মুখ্যমন্ত্রী। তবে এদিনের বৈঠকের মূল ফোকাস কিন্তু এগারো মাস কালীঘাটের বাড়িতে পা না দেওয়া মদন। সম্প্রতি মুকুলকে ডেকে দিল্লিতে চাউমিন খাইয়েছেন, পাশে দাঁড়ালেন মদনের। জন্ম দিনের শুভেচ্ছা জানাতে গেলেন সোনিয়া গান্ধীর বাড়িতে। এসব কী ফের পুরনো বন্ধুদের ফিরে পাওয়ার চেষ্টা?

.