Madan Mitra:'সব চেষ্টা করছে পিজি', প্রবল শ্বাসকষ্ট-বুকে ব্যথা নিয়ে এসএসকেএমে মদন

Madan Mitra: সংবাদমাধ্য়মে মদন মিত্র বলেন, কিডনিটা ট্রাবল দিচ্ছে। তার থেকে বড় হয়ে দাঁড়িয়েছে বুকের দুই দিকের নিউমোনিয়া। কাল যদি ভর্তি না হতাম তাহলে সমস্যা হতো

Updated By: Dec 5, 2023, 04:53 PM IST
Madan Mitra:'সব চেষ্টা করছে পিজি', প্রবল শ্বাসকষ্ট-বুকে ব্যথা নিয়ে এসএসকেএমে মদন

কমলাক্ষ ভট্টাচার্য ও সন্দীপ প্রামাণিক: রোগী ভর্তি করতে গিয়ে এসএসকেএম হাসপাতালে তুলকালাম করেছিলেন মদন মিত্র। ফের এসএসকেএমে কামারহাটির বিধায়ক। এবার বুকে প্রবল ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে। ঠান্ডা লেগে নিউমোনিয়া হয়েছে বলে প্রাথমিক অনুমান চিকিত্সকদের। আজ তাঁকে হুইল চেয়ারে বসিয়ে স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হয়। সেইসময় তাঁকে কাসতেও দেখা যায়।

আরও পড়ুন- ইন্ডিয়া জোটের বৈঠক বাতিল নয়, এমাসেই মমতা-নীতীশদের সঙ্গে বৈঠকে সোনিয়া-রাহুল

হাসপাতাল সূত্রে খবর স্থিতিশীল রয়েছেন মদন মিত্র। গতকাল রাত সাড়ে আটটা নাগাদ বুথে তীব্র ব্যথা ও শ্বাসকষ্ট অনুভব করেন মদন মিত্র। সঙ্গে সঙ্গেই তিনি মুখ্যমন্ত্রী ও অরূপ বিশ্বাসকে ফোন করেন। মুখ্যমন্ত্রী পরামর্শ অনুয়ায়ী তিনি এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে চলে আসেন। সেখানেই নেফ্রোলজিস্ট অতনু পালের তত্ত্বাবধানে তাঁকে ভর্তি করা হয়। আজ দুপুরে তাঁকে বুকের স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হয়। জানা যাচ্ছে মদনের বুকে কফ জমে রয়েছে। খোদ মদন মিত্র জানিয়েছেন ৮ বিশেষজ্ঞ চিকিত্সক তাঁকে দেখছেন।

সংবাদমাধ্য়মে মদন মিত্র বলেন, কিডনিটা ট্রাবল দিচ্ছে। তার থেকে বড় হয়ে দাঁড়িয়েছে বুকের দুই দিকের নিউমোনিয়া। কাল যদি ভর্তি না হতাম তাহলে সমস্যা হতো। সবচেয়ে বড় সমস্যা হল প্রবল শ্বাসকষ্ট হচ্ছে। কথা বলতে পারছি না। জলও কম করে দিয়েছে। খাবার সময়েও জল দিচ্ছে না। আমার হাতে কিছু নেই তবে চিকিৎসকরা চেষ্টা করছে ওদের সঙ্গে আমার বন্ধুত্বের সম্পর্ক। কিন্তু এটুকু বোঝার ক্ষমতা আছে যে অসুখ আর যে স্টেজে এসেছি তাতে একদিনে সারবে না সময় লাগবে। খুব ভালো চিকিৎসা হচ্ছে। পিজি সব চেষ্টা করছে। এর থেকে ভালো ট্রিটমেন্ট কোথাও হয় না।

হাসপাতাল সূত্রে পাওয়া খবর অনুযায়ী চিকিত্সকদের কড়া পর্যবেক্ষণে রয়েছেন মদন মিত্র। কিডনির সমস্যা থাকায় পরিমিত জল দেওয়া হচ্ছে। ইসিজি থেকে রক্তের একাধিক পরীক্ষা ইতিমধ্যেই হয়েছে। সিটি থোকাক্স করা হয়েছে। এক ঝটকায় দেখে মদন মিত্রকে বেশ অসুস্থই দেখাচ্ছে। তাঁর সঙ্গে পরিবারের যে লোকজন রয়েছেন তারা বলছেন খুবই কাহিল হয়ে পড়েছেন মদন মিত্র।    

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.