Suvendu Adikari: বিধানসভার শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড বিরোধী দলনেতা!

অধ্যক্ষের বিরুদ্ধে পাল্টা অনাস্থা প্রস্তাব আনছে বিজেপি। 

Updated By: Nov 28, 2023, 04:48 PM IST
Suvendu Adikari: বিধানসভার শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড বিরোধী দলনেতা!

প্রবীর চক্রবর্তী: 'অত্যন্ত নিন্দনীয় আচরণ'। বিধানসভার শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী! অধ্যক্ষের বিরুদ্ধে পাল্টা অনাস্থা প্রস্তাব আনছে বিজেপি।

আরও পড়ুন: Amit Shah: পাখির চোখ চব্বিশ, শক্তিপ্রদর্শনে মরিয়া বঙ্গ বিজেপি

এখন শীতকালীন অধিবেশন চলছে। এদিন সকাল থেকে বিভিন্ন ইস্য়ুতে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা। অধিবেশন তখন শেষের দিকে। সংবিধান দিবস পালনের প্রস্তাব নিয়ে আলোচনা চলছিল। বিরোধী দলের বিধায়কদের দলবদল নিয়ে সরব হন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। তিনি বলেন, 'যেসব বিধায়ক তৃণমূলে যোগ দিচ্ছেন, তাঁরা বাইরে তৃণমূল, ভিতরে বিজেপি। অধ্যক্ষ শব্দের খেলায় তাঁদের বিজেপি বিধায়ক বলে ভিতরে রেখে দিয়েছেন'।

এদিকে এই মন্তব্যের যখন তীব্র প্রতিবাদ জানান অধ্যক্ষ, তখন বিধায়ক শংকর ঘোষের পাশে দাঁড়ান খোদ বিরোধী দলনেতা। এমনকী, নিজের আসনে বসে অধ্যক্ষের চেয়ারের দিকে কাগজ ছোড়েন বলে অভিযোগ। এরপরই বিধানসভায় শুভেন্দুকে সাসপেন্ড করার প্রস্তাব আনেন তৃণমূল বিধায়ক তাপস রায়। সেই প্রস্তাব গৃহীত হয়। অধ্যক্ষ বলেন, 'বিরোধী দলনেতার আচরণ অত্যন্ত নিন্দনীয়'।

চুপ করে বসে নেই বিজেপিও। বিরোধী দলনেতার সাসপেন্ড করার প্রতিবাদে বিধানসভা থেকে ওয়াকআউট করে দলের বিধায়করা। শুভেন্দু বলেন,  'সংবিধানকে ধ্বংস করেছে, এরা দল ভাঙায়, অথচ দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে না। তাই সংবিধান বিরোধী যারা, তাঁদের মুখে সংবিধান দিবস পালন মানায় না। অধ্যক্ষ যেহেতু নিজের সিদ্ধান্ত অনড় আছেন ক্ষমতা বলে, সেকারণে অধিবেশনের শেষ অংশে যা ছিল, আমরা বয়কট করেছি'।

আরও পড়ুন:  Kolkata Murder: ২৪ ঘণ্টাতেই কিনারা তারদহে বৃদ্ধ খুনের! নির্মম হত্যার পিছনে অতি পরিচিত আত্মীয়-ই

এর আগে, বিধানসভার বাজেট অধিবেশনেও শুভেন্দু অধিকারী-সহ বিরোধী দলের ৭ বিধায়ককে সাসপেন্ড করেছিলেন অধ্যক্ষ। পরে অবশ্য তিনি নিজেই সেই সাসপেনশন তুলে নেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.