'গরমে কষ্ট নেই'... ভোটপ্রচারে শুধু একটাই আবদার মিমির!

তবে 'ভোট' চাইছেন না মিমি! নিজেকে 'মেয়ের মতো' বলে দাবি করে 'আশীর্বাদের আবদার' করেছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী।

Updated By: Mar 17, 2019, 02:57 PM IST
'গরমে কষ্ট নেই'... ভোটপ্রচারে শুধু একটাই আবদার মিমির!

কমলাক্ষ ভট্টাচার্য : তিনি টলিউডের অন্যতম গ্ল্যামার কুইন। তিনি লোকসভা ভোটে শাসকদলের তৃণমূলের প্রার্থী। তিনি অভিনেত্রী মিমি চক্রবর্তী। সপ্তদশ লোকসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্র থেকে অভিনেত্রী মিমি চক্রবর্তীকে তৃণমূল প্রার্থী ঘোষণা করতেই হই হই পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। নিঃসন্দেহে এবারের লোকসভা নির্বাচনে অভিনেত্রী মিমি ও নুসরতকে প্রার্থী তৃণমূলের বড় 'তারকা চমক'। ভোটযুদ্ধে মনোনিবেশ করার জন্য ইতিমধ্যেই 'বিবাহ অভিযান' ছবি থেকে সরে দাঁড়িয়েছেন মিমি। কিন্তু, মার্চ-এপ্রিলের গরমে ভোট প্রচার! গ্ল্যামার কুইন মিমি চক্রবর্তীর কাছে কতটা কঠিন সেই লড়াই?

প্রশ্ন করতেই সপাটে ওভার বাউন্ডারি হাঁকালেন মিমি। গ্যালারির বাইরে ফেললেন বল! অভিনেত্রী হিসেবে তিনি 'সুন্দরী', তিনি 'হটেস্ট'। কিন্তু তাতে কি? গরমে তাঁর কোনও সমস্যা-ই নেই। মিমি বলেন, "গরমে যথেষ্ট অভ্যাস আছে। শুটিং করতে তো ঠান্ডা-গরম দেখা হয় না। দিন বা রাত, গরমেও শুটিং করেছি। কলকাতার গরমের সঙ্গে দীর্ঘদিনের পরিচয়। ভোটের প্রচারে গরম তাই কোনও সমস্যা-ই নয়। আসল ব্যাপার হল সুস্থ থাকা।"

আজ রবিবার থেকেই পুরোদমে ভোট ময়দানে নেমে পড়লেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। পরনে হলুদ রঙের সুতোর কাজ করা কুর্তি, সঙ্গে মানানসই সাদা রঙের ঢোলা পাজামা। চোখে কালো রোদচশমা। ঠোঁটে হাল্কা লিপস্টিক, কানে ছোট্ট দুল। মুখে কিছু না বললেও, প্রথমদিনের পোশাকেই বুঝিয়ে দিলেন ভোট প্রচারে তাঁর স্টাইল স্টেটমেন্টটা ঠিক কী হতে চলেছে...এরসঙ্গেই রয়েছে কুর্তিতে লাগানো ঘাসফুল ব্যাচ।

এদিন বারুইপুরের রবীন্দ্রভবনে কর্মিসভায় যোগ দেন তৃণমূল কংগ্রেসের যাদবপুর প্রার্থী। সেখানেই ধরা পড়ল টগবগে আত্মবিশ্বাস। গলায় ভোট জয়ের টার্গেট। তবে 'ভোট' চাইছেন না মিমি! নিজেকে 'মেয়ের মতো' বলে দাবি করে 'আশীর্বাদের আবদার' করেছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে প্রার্থী করেছেন। সবার কাছে আমি মেয়ের মতো। সবার কাছেই তাই আশীর্বাদ চাইছি। আশীর্বাদ করবেন।" তাঁর বিপক্ষে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে প্রার্থী করেছে সিপিআইএম। তবে বিপক্ষের প্রতি কোনও আক্রমণ নয়। বরং তাঁকে শ্রদ্ধা-ই জানাচ্ছেন রাজনীতির আঙিনায় নবাগতা মিমি। বলেন, "আমার বিপক্ষে দাঁড়িয়েছেন বিকাশদা। তাঁর প্রতি শ্রদ্ধা রয়েছে। তাঁকেও প্রণাম জানাই।"

আরও পড়ুন, নুসরতকে নিয়ে আপত্তিকর পোস্ট, বিজেপি নেতা-সহ গ্রেফতার ২

এদিকে, লোকসভা ভোটে তাঁকে ও নুসরতকে প্রার্থী করতেই সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মিম-এর ছড়াছড়ি পড়ে যায়। যদিও, সেসবকে খুব একটা পাত্তা দিচ্ছেন না মিমি। পাশাপাশি, রাজনীতিতে একদম 'আনকোরা' মিমিকে সরাসরি লোকসভা ভোটে শাসকদল প্রার্থী করায়, কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরাও। যদিও মিমির মতে, "তারকা প্রার্থী নিয়ে অনেক কথা শোনা যাচ্ছে। আমি তারকা, তাই নিয়ে অনেক কথা। তবে রাজনীতি সর্বত্র, ঘরের অন্দরেও। প্রতিটি মানুষকেই রাজনীতি জানতে হয়।" সব মিলিয়ে মাঠে-ময়দানে নির্বাচনী যুদ্ধ পুরোদমে শুরুর আগে, স্নায়ুযুদ্ধের লড়াইতে বেশ ভালোই টেক্কা দিচ্ছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। আরও পড়ুন, 'যেমন চরিত্র, তেমন আলোচনা', ফেসবুক ট্রোলিংয়ে খোঁচা দিলীপের

.