PM Modi: লক্ষ্য মহিলা ভোটব্যাংক! বারাসতে সন্দেশখালি-অস্ত্রে শান মোদীর

PM Modi in Barasat: সন্দেশখালি নিয়ে তৃণমূলকে কড়া তোপ মোদীর। ভয়ঙ্কর অত্যাচারে মাথা হেঁট হয়ে গিয়েছে। ঘোর পাপ করেছে তৃণমূল। গোটা রাজ্যে সন্দেশখালির ঝড় উঠবে। বারাসতের সভায় হুঙ্কার মোদীর। সন্দেশখালির মহিলাদের সঙ্গেও কথা। 

Updated By: Mar 6, 2024, 02:43 PM IST
PM Modi: লক্ষ্য মহিলা ভোটব্যাংক! বারাসতে সন্দেশখালি-অস্ত্রে শান মোদীর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের আগে মহিলা ভোট ব্যাংকে নজর বিজেপির। আর সেই পথই প্রশস্ত করতে সন্দেশখালিকে হাতিয়ার করেছে পদ্মশিবির। এদিন বারাসাতে বাংলার মহিলাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর বক্তব্য, নারীশক্তির এই অপমান শুধু সন্দেশখালিতে সীমিত থাকবে না। গোটা বাংলাতে সন্দেশখালির ঝড় উঠবে। মহিলারা যাতে অর্জিত অর্থ সঞ্চয় করতে পারেন, সে জন্য একাধিক প্রকল্প রয়েছে কেন্দ্রীয় সরকারের, জানান মোদী। 

আরও পড়ুন,  Shantanu Thakur: 'তোলাবাজ শান্তনু ঠাকুরকে একটি ভোট নয়', পোস্টারে ছয়লাপ বনগাঁ স্টেশন!

এমনকী বাংলার মহিলাদের বন্দনা করে বললেন, এই দেশকে রাসমণি, প্রীতিলতা ওয়াদ্দেদার, কল্পনা দত্ত, মাতঙ্গিনী হাজরাদের দিয়েছে। ভগিনী নিবেদিতা, সরলা দেবীদের দিয়েছে। কিন্তু এখন তৃণমূল সরকার বাংলার মহিলাদের সম্মান দেয় না। সভায় সকলের মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালানোর অনুরোধ করেন প্রধানমন্ত্রী। বললেন, 'এটি নারী শক্তির জন্য, নারী বন্দনার জন্য।' মহিলাদের জন্য কেন্দ্রীয় প্রকল্প চালু হতে দেয় না তৃণমূল সরকার, বললেন মোদী। একই সঙ্গে বললেন, বেটি বচাও  বেটি পড়াও প্রকল্প চালু করতে দেওয়া হয়নি পশ্চিমবঙ্গে। 

এদিন সভায় মোদী আরও বলেন, 'বর্তমানে কৃষি ক্ষেত্র, মাছ, হস্ত শিল্প, কুটির শিল্পে কাজ করছেন মহিলারা। বিজেপি সরকারের লক্ষ্য রয়েছে গ্রামে বসবাসকারী মহিলাদের লাখপতি দিদি বানানোর। দেশের ৩ কোটি মহিলাকে লাখপতি দিদি বানানোর লক্ষ্য নিয়েছি। গ্রামে গ্রামে যখন লাখপতি দিদি হবে তখন গ্রাম গুলো বদলে যাবে। এর মধ্যে ১ কোটি লাখপতি দিদি হয়েছেন। আমি খুব খুশি যে পশ্চিমবঙ্গের ১৬ লাখের বেশি মহিলা লাখপতি দিদি হয়েছে। মুদ্রা যোজনার বিনা গ্যারান্টি ঋণে আমাদের মা বোনেরা ঋণ পাচ্ছেন। ১ লক্ষ ২৫ হাজার কোটির বেশি টাকা পশ্চিমবঙ্গের মহিলারা পেয়েছেন। ৩ কোটির বেশি মহিলা কিষান কিষান সম্মান নিধি পেয়েছেন। পাটের ঝুড়ি, মাছের জাল, কাপড় সেলাই, খেলনা বানানো মহিলারা পিএম বিশ্বকর্মা যোজনার আওতায় এসেছেন। এতে ১৩ হাজার কোটির বেশি টাকা খরচ করা হয়েছে।'

নমো আরও বলেন, বিজেপি সরকার মহিলাদের জন্য আরো বড় প্রকল্প এনেছে। নমো ড্রোন দিদি প্রকল্প। এতে মহিলাদের ড্রোন পাইলটের ট্রেনিং দেওয়া হচ্ছে। তাতে সরকার ড্রোন দেবে। যেগুলি চাষের ক্ষেত্রে কাজে লাগবে। তাতে কৃষিও আধুনিক হবে, মহিলারাও স্বনির্ভর হবে। এমনকী বারাসতের সভা থেকে ইন্ডিয়া জোটকেও আক্রমণ মোদীর। কেন্দ্রে এনডিএ সরকারের আসা নিশ্চিত। তাই জোটের নেতাদের মাথাখারাপ হয়ে গিয়েছে। কেন্দ্রীয় প্রকল্প চালু করছেন না ইন্ডিয়া জোটের মুখ্যমন্ত্রীরা। মমতাকেও নিশানা প্রধানমন্ত্রীর।  

আরও পড়ুন, Khagen Murmu: 'চোর, বেইমান, ভেলকিবাজ' খগেন মুর্মু! বেনজির আক্রমণ বিজেপি প্রার্থীকে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.