Covid Restriction: সন্ধের পরই বন্ধ, সোমবার থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন

সাতটার পর লোকাল ট্রেন বন্ধ হয়ে গেলে অফিসযাত্রী যারা ট্রেনের উপরে নির্ভর তারা অফিস থেকে বের হবেন কখন?

Updated By: Jan 2, 2022, 05:37 PM IST
Covid Restriction: সন্ধের পরই বন্ধ, সোমবার থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের দিকে তাকিয়ে আাগামিকাল অর্থাত্ ৩ জানুয়ারি থেকে রাজ্যে চালু হচ্ছে একাধিক বিধিনিষেধ। এর আওতায় বন্ধ থাকছে সব শিক্ষা প্রতিষ্ঠান। রাত দশটা থেকে সাকাল পাঁচটা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় পরিষেবা ছাড়া মানুষ ও যান চলাচলে বিধিনিষেধ থাকছে। আর গুরুত্বপূর্ণ বিষয় হল লোকাল ট্রেন চললেও তা চালু থাকবে সন্ধে ৭টা পর্যন্ত। এমনটাই জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে।

নবান্নর তরফে জানানো হয়েছে, বন্ধ না হলেও ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন। তবে সন্ধে ৭টার পর পরিষেবা বন্ধ হয়ে যাবে। বাস ও জলপথ পরিবহণ নিয়ে কোনও ঘোষণা করা হয়নি নবান্নর তরফে। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এক সাংবাদিক বৈঠকে জানান, সন্ধে সাতটার পর আর ট্রেন ছাড়বে না। তবে সন্ধে সাতটায় পুরো পরিষেবা বন্ধ হয়ে যাবে না নাকি ট্রেন সাতটার পর ছাড়বে না তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন থেকে যাচ্ছে।

সূত্রের খবর, আগের মতোই ট্রেনে পাশাপাশি বসা যাবে না। প্রতিটি কামরায় যত যাত্রী উঠতে পারেন তার অর্ধেক যাত্রী নেওয়া যাবে। স্কুল, কলেজ বন্ধ, অফিসে অর্ধেক কর্মী যাওয়ার অনুমতি দেওয়ায় পরও ট্রেনে ভিড় কেমন হবে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। বিশেষ করে বেসরকারি সংস্থার কর্মীরা এনিয়ে উদ্বিগ্ন।

এদিকে, সাতটার পর লোকাল ট্রেন বন্ধ হয়ে গেলে অফিসযাত্রী যারা ট্রেনের উপরে নির্ভর তারা অফিস থেকে বের হবেন কখন? অফিস কি আগে বেরিয়ে পড়ার অনুমতি দেবে? 

আরও পড়ুন-হার্মাদ-উন্মাদদের উল্লাস মঞ্চে পরিণত করেছেন ত্রিপুরাকে, বিপ্লব দেবকে নিশানা অভিষেকের  

অন্যদিকে, সোমবার থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রো রেল। তবে বন্ধ হচ্ছে টোকেন। তার পরিবর্তে স্মার্ট কার্ড ব্যবহার করে করা যাবে যাতায়াত।

উল্লেখ্য, গতকাল রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫১২ জন। এর অর্ধেকই কলকাতার। রাজ্যে পজিটিভিটি রেট ১২ শতাংশ। শহর কলকাতার পজিটিভিটি রেট গতকাল ছিল ২৬.৯ শতাংশ। আজ তা আরও খানিকটা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এরকম এক পরিস্থিতিতে আগামিকাল থেকে জারি করা হচ্ছে করোনা বিধিনিষেধ।
 
Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.