চাপা সন্ত্রাসে ভোট চলছে শহরে- জেলাভিত্তিক LIVE UPDATE-কলকাতা

রাজ্যের সাত জেলার ১৭টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। ভোট দিচ্ছে উত্তর ও দক্ষিণ কলকাতা। এই দুই কেন্দ্রের live update-

Updated By: May 12, 2014, 03:50 PM IST

আজ যে ১৭টি কেন্দ্রে ভোট চলছে গত লোকসভা নির্বাচনে তাঁর মধ্যে ১৬টি কেন্দ্রেই জিতেছিল তৃণমূল। একটি আসনে জিতেছিল কংগ্রেস। বামফ্রন্ট কোনও আসন পায়নি

প্রার্থী কারা-

কলকাতা উত্তর কেন্দ্র ধরে রাখা বড় চ্যালেঞ্জ তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে। এই কেন্দ্রে সিপিআইএম প্রার্থী রূপা বাগচী। তৃণমূল থেকে কংগ্রেসে ফেরা সোমেন মিত্রকে এই কেন্দ্রে প্রার্থী করেছে কংগ্রেস। লড়াইয়ে আছেন বিজেপি প্রার্থী রাহুল সিনহা।

কলকাতা দক্ষিণ কেন্দ্রে তৃণমূল প্রার্থী সুব্রত বক্সি। ওই কেন্দ্রে সিপিআইএমের প্রার্থী অধ্যাপক নন্দিনী মুখার্জি। বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়েছেন তথাগত রায়। কংগ্রেস টিকিট দিয়েছে মালা রায়কে।
---------------------------------
LIVE UPDATE-

সকাল ১১.৪০- পোস্তায় কলকাতার প্রাক্তন ডেপুটি মেয়র মীনাদেবী পুরোহিতের বাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়া হল। আক্রান্ত পরে পুলিস গিয়ে তাঁকে উদ্ধার করে।

সকাল ১১টা- কলকাতার প্রাক্তন ডেপুটি মেয়র মীনাদেবী পুরোহিতকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হল। পরে পুলিস গিয়ে তাঁকে উদ্ধার করে।

সকাল ১০:৩০-শ্যামপুকুরের ১০টি বুধ দখলের অভিযোগ উঠল রাজ্যের শাসকদলের বিরুদ্ধে কাশিপুরের ১ ও ৪ নং ওয়ার্ডের ১২টি বুথে বিরোধী এজেন্টদের ঢুকতে দেওয়া হচ্ছে না

সকাল ১০টা- উত্তর কলকাতার বেলেঘাটার দেশবন্ধু হাইস্কুলে বুথে বসতে দেওয়া হল না বাম এজেন্টদের। ভোটারদের চিহ্নিত করে লাইন থেকে বের করে দেওয়া হয়েছে। ছাপ্পা ভোটেরও অভিযোগ উঠেছে এই কেন্দ্রে।

সকাল ৯.৩০- কেন্দ্র দক্ষিণ কলকাতা-বড়িশায় হেনস্থা সিপিআইএম প্রার্থী নন্দিনী মুখার্জিকে।

সকাল ৮.৪০টা-কেন্দ্র কলকাতা (উত্তর)-বেলেঘাটা এলাকায় নারকেলডাঙা হাইস্কুল ও সুকান্ত কলোনির স্কুলে বুথ দখলের অভিযোগ। কমলা বিদ্যামন্দিরের স্কুলে বুথ দখলের অভিযোগ। ৩৫ নম্বর ওয়ার্ডে তৃণমূল কর্মী পথ আটকে ভোটারদের বুথে যেতে বাধা দিচ্ছে বলে অভিযোগ।

সকাল ৮টা- কেন্দ্র কলকাতা (উত্তর)-বেলেঘাটায় বুথে সিপিআইএম-তৃণমূল বচসা।

কাশীপুরকাণ্ডে ওসি মহম্মদ কলিমুদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন।

সকাল ৭টা-সন্ত্রাসের আবহেই ভোট শুরু।

.