Jammu Kashmir: 'বাংলার থেকে বেশি নিরাপদ কাশ্মীর'! উপরাজ্যপালের মন্তব্যে তুলকালাম...

দেশের মধ্যে যখন সবচেয়ে নিরাপদ শহরের শিরোপা পেয়েছে কলকাতা, তখন জম্মু-কাশ্মীরের রাজৌরিতে সেনাবাহিনীর ট্রাকে হামলা চালিয়েছে জঙ্গিরা! শহীদ ৪ জওয়ান। 

Updated By: Dec 22, 2023, 09:35 PM IST
Jammu Kashmir: 'বাংলার থেকে বেশি নিরাপদ কাশ্মীর'! উপরাজ্যপালের মন্তব্যে তুলকালাম...

পুজা মেহতা: 'পশ্চিমবঙ্গের থেকে সুরক্ষিত জম্মু-কাশ্মীর'! কীভাবে? বিতর্কে স্বয়ং জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা। রাজনৈতিক তরজা তুঙ্গে।

আরও পড়ুন:  KMC | Firhad Hakim: অশ্বত্থ গাছে ব্রহ্মদত্যির বাসা! কাটার লোক পাচ্ছেন না খোদ মেয়র...

ঘটনাটি ঠিক কী? কলকাতায় বণিকসভা এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা। তখন শিল্প ও পর্যটন নিয়ে আলোচনা হচ্ছিল। দর্শকাসনে থেকে একজন বলেন, 'এ রাজ্যের শ্রমিকরা ভয়ে আছেন। কাশ্মীরে কাজ করতে যেতে চাইছে না। নিরাপত্তাই উদ্বেগের প্রধান কারণ'।

জবাবে জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল বলেন, 'পশ্চিমবঙ্গের চেয়ে কাশ্মীরে মানুষ বেশি সুরক্ষিত বোধ করবেন। আমি কোনও মন্তব্য করব না, যার রাজনৈতিক ব্যাখ্যা দেওয়া হয়। কিন্তু আমি যা দেখছি, তাতে বলছি, পশ্চিমবঙ্গে যতটা নিরাপত্তা রয়েছে, তা থেকে বেশি জম্মু-কাশ্মীরে রয়েছে'। তাঁর আরও বক্তব্য, 'আমি আমন্ত্রণ জানাচ্ছি, আপনারা জম্মু-কাশ্মীর গিয়ে দেখুন, তারপর আপনিও সহমত হবেন'।

আরও পড়ুন:  Justice Abhijit Gangopadhyay: 'বিচারপতি সিনহার স্বামীকে কেন বারবার ডেকে পাঠাচ্ছে সিআইডি'?

এদিকে দেশের মধ্যে যখন সবচেয়ে নিরাপদ শহরের শিরোপা পেয়েছে কলকাতা, তখন জম্মু-কাশ্মীরের রাজৌরিতে সেনাবাহিনীর ট্রাকে হামলা চালিয়েছে জঙ্গিরা! শহীদ হয়েছেন ৪ জওয়ান। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল, পশ্চিমবঙ্গ নিয়ে যা বলেছেন, তা মিথ্যা, ভিত্তিহীন। বিজেপি শিখিয়ে দেওয়া কথাবার্তা, আমি প্রথমে জম্ম-কাশ্মীরের উপরাজ্যপালকে বলব, আপনি বরং প্রাক্তন রাজ্যপাল জম্মু-কাশ্মীরের, সত্যপাল মালিকের সঙ্গে কথা বলুন। ওখানে প্রশাসনের নামে কী  কী চলছে, কী কী চলেছে, পুলওয়ামা কী করে হয়েছিল, ভালো করে আপনাকে বুঝিয়ে দেবেন'।

জম্মু-কাশ্মীরের উপরাজ্যপালের বক্তব্যের সঙ্গে অবশ্য় সহমত বঙ্গ বিজেপি। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্যের সাফ কথা, 'জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল ঠিকই তো বলছেন।  পশ্চিমবঙ্গ সাংবিধানিক সংকট তৈরি হয়েছে। আদালত আক্রান্ত, তফশিলি খুন হচ্ছে! সংখ্যালঘু মানুষ প্রতিনিয়ত খুন হয়ে যাচ্ছে। শাসকদলের কর্মী, শাসকদলের কর্মীকে খুন করছে। তাঁর পরিবারের লোকেরা পুলিস, সিআইডির বদলের সিবিআই দাবি করছেন। প্রশাসনের উপর আস্থা নেই'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.