৩ দিনের মধ্যে চাইতে হবে ক্ষমা, এই মর্মে অভিষেককে আইনি নোটিস দিলীপের

না হলে আইনি ভাবে আরও কড়া পদক্ষেপ

Updated By: Nov 30, 2020, 05:08 PM IST
৩ দিনের মধ্যে চাইতে হবে ক্ষমা, এই মর্মে অভিষেককে আইনি নোটিস দিলীপের

নিজস্ব প্রতিবেদন: ক'দিন ধরেই এ রাজ্যে তৃণমূল-বিজেপি তরজা তুঙ্গে। এর মধ্যেই দিলীপ ঘোষের সঙ্গে অভিষেক ব্যানার্জীর বাগযুদ্ধে সরগরম কলকাতার রাজনৈতিক আবহও। 

রাজনৈতিক ওয়াকিবহাল মহলের দাবি, দিলীপ ঘোষ-সহ কয়েকজন বিজেপি নেতা অভিষেককে বারেবারেই 'ভাইপো' বলে সম্বোধন করছেন। তবে বিষয়টি মোটেই ভালভাবে নেননি অভিষেক। তিনি বলেছেন, যদি তাঁকেই উদ্দেশ্য করে কিছু বলা হয়, তবে বিজেপি নেতৃত্ব যেন তাঁর নাম ধরে তা বলেন। নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারের এক জনসভা থেকে এরপরই তিনি বলেন যে, তিনি বিজেপি নেতৃত্বের কারও নামে কিছু বলতে হলে নাম ধরেই বলবেন। এবং সেখানে অন্য কয়েকজন বিজেপি নেতার কথা বলতে গিয়ে দিলীপকে অভিষেক 'গুন্ডা' এবং 'মাফিয়া' বলে উল্লেখ করেন।

তাঁকে 'গুন্ডা' ও 'মাফিয়া' বলার জন্য দিলীপ ঘোষ আজ, সোমবার আইনি নোটিস পাঠালেন অভিষেককে। সেখানে দিলীপের আইনজীবী কড়া ভাষায় অভিষেকের সমালোচনা করে তাঁকে ৩ দিন সময় দিয়েছেন। নোটিসে বলা হয়েছে, এর মধ্যে তিনি যেন দুঃখপ্রকাশ করেন এবং নিজের কৃতকর্মের জন্য নিঃশর্তে ক্ষমা চেয়ে নেন। তিনি যদি তা না করেন, তবে তাঁর বিরুদ্ধে আগামী দিনে আইনি ভাবে আরও কড়া পদক্ষেপ করা হবে। 

এ দিকে বিষয়টি নিয়ে সাংবাদিকদের সামনে আজ সোমবার মন্তব্য করেছেন রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ইন্দ্রনীল সেন। দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে তিনি নাম না করে দিলীপ ঘোষকে 'মিস্টার বিন' বলে উল্লেখ করেন। 'গুন্ডা' শব্দ নিয়ে যে বিতর্ক হয়েছে সে বিষয়ে ইন্দ্রনীল বলেন, 'অভিষেক ব্যানার্জীর সৎসাহস আছে তাই মঞ্চ থেকে এ কথা বলতে পেরেছেন।' বলেন, গুন্ডামি মানুষ সিনেমায়, যাত্রায় বা নাটকে দেখতে ভালবাসে কিন্তু এলাকায় দেখতে অভ্যস্ত নন। বাংলার মানুষ গুন্ডাদের এখানে আমদানিও করবেন না।     

আরও পড়ুন:  "ওঁর ডাক্তার দেখানো উচিত, অভিষেক সম্পর্কে এসব বলা ঠিক হয়নি", দিলীপকে পাল্টা সৌগতর

.