কেন্দ্রভিত্তিক আসন রফা নিয়ে প্রথম বাম-কংগ্রেস বৈঠক, আব্বাসের চিঠির প্রাপ্তিস্বীকার বিমানের

"ISF-কে ৪৪টা আসন দিয়ে দেওয়া সম্ভব নয়। ৬৪ আসনে এখনই জোট নয়।"

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Feb 7, 2021, 04:15 PM IST
কেন্দ্রভিত্তিক আসন রফা নিয়ে প্রথম বাম-কংগ্রেস বৈঠক, আব্বাসের চিঠির প্রাপ্তিস্বীকার বিমানের

নিজস্ব প্রতিবেদন : "আজ প্রথম বিধানসভা ভিত্তিক আলোচনা হয়েছে। ২৩০টার মতো বিধানসভা আসন নিয়ে আলোচনা হয়েছে।" আসন্ন বিধানসভা ভোটে কংগ্রেসের সঙ্গে আসন রফা নিয়ে বৈঠকের পর জানালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। একইসঙ্গে তিনি আরও বলেন, "আলোচনার ক্ষেত্রে কোথায় কোনও তিক্ততা নেই। তবে ৬৪টা আসনে জোট নিয়ে পরে নিষ্পত্তি হবে।"

এর পাশাপাশি এদিন ইন্ডিয়ার সেক্যুলার ফ্রন্ট বা ISFS-এর চিঠি প্রাপ্তির কথাও স্বীকার করেন বিমান বসু। বলেন, "ISF চিঠি দিয়েছে আমাদের। গত পরশু আব্বাসের চিঠি পেয়েছি। গতকাল প্রাপ্তি স্বীকার করেছি। তবে কংগ্রেসকে এখনও কোনও চিঠি ISF দেয়নি। আমরা ISF-এর সাথে বোঝাপড়া হোক চাই। পাশাপাশি কংগ্রেসের সাথেও ওদের বোঝাপড়া হোক, চাই।" তবে জোট করার শর্ত হিসেবে এখনই ISF-কে ৪৪টা আসন দিয়ে দেওয়া সম্ভব নয় বলে স্পষ্ট জানান তিনি। বলেন, জোট করতে হলে "বামফ্রন্ট, কংগ্রেস ও ISF- ৩ জনকেই এক জায়গায় আসতে হবে।" উল্লেখ্য, ইতিমধ্যেই আব্বাস সিদ্দিকীর সঙ্গে গাঁটছড়া বেঁধে মহাজোট গড়ার লক্ষ্যে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর অনুমতি চেয়ে তাঁকে চিঠি পাঠিয়েছেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান।

আরও পড়ুন, EXCLUSIVE : 'গেম চেঞ্জার হতে পারে মহাজোট,' অনুমতি চেয়ে সোনিয়াকে চিঠি মান্নানের

এদিন আসন রফা সূত্র নিয়ে অঙ্ক মিলাতে আলিমুদ্দিন স্ট্রিটে বামফ্রন্টের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিল প্রদেশ কংগ্রেসের পুরো টিম। উপস্থিত ছিলেন, অধীর চৌধুরী, আবদুল মান্নান, প্রদীপ ভট্টাচার্য, নেপাল মাহাতো সহ বাকিরা। তবে কংগ্রেস ও আব্বাস সিদ্দিকীর সঙ্গে বামফ্রন্টের জোট প্রসঙ্গে বিমান বসু ইতিবাচক ও আশাবাদী হলেও, লিবারেশনের সঙ্গে কোনও জোট হচ্ছে না বলে জানান তিনি। বলেন, "লিবারেশনের সাথে কথা হয়েছিল। যদিও পরে কিছু এগোয়নি।"

আরও পড়ুন, Exclusive: এরেই কয় কপাল! CPM-র অঙ্কের ভুলে আসন-ভাগ্য খুলল Congress-র

.